১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়দিনে সামান্য কমল দেশের দৈনিক সংক্রমণ, করোনাজয়ীর সংখ্যা পেরল ৯৭ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: December 25, 2020 10:29 am|    Updated: December 25, 2020 11:54 am

Coronavirus: With 23,068 new COVID-19 infections, India's total cases rise to 1,01,46,846

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিনে করোনা পরিসংখ্যানে জোড়া স্বস্তি ভারতের। একদিকে যেমন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা সামান্য হলেও নিম্নমুখী হল, অন্যদিকে তেমনি মোট করোনাজয়ীর সংখ্যাটা পেরিয়ে গেল ৯৭ লক্ষের গণ্ডি। শুধু তাই নয়, দেশের বেশিরভাগ রাজ্যের করোনার পজিটিভিটি রেট নিম্নমুখী। বিশেষ করে যে পাঁচ রাজ্যে অ্যাকটিভ কেস সবচেয়ে বেশি সেই মহারাষ্ট্র, কেরল, উত্তরপ্রদেশ, বাংলা, এবং ছত্তিশগড়ে পজিটিভিটি রেট ৫ শতাংশ বা তার আশেপাশে নেমে এসেছে।

বড়দিনের সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ হাজার ৬৮ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা বৃহস্পতিবারের থেকে হাজার দেড়েক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১ লক্ষ ৪৬ হাজার ৮৪৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৯২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩৬ জনের।

[আরও পড়ুন: ‘‌নাইট কারফিউ’‌ নিয়ে নানারকম ঘোষণা ইয়েদুরাপ্পা সরকারের, চরম বিভ্রান্তিতে আমজনতা]

আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য চিন্তা বাড়িয়েছে দৈনিক সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২৪ হাজার ৬৬১ জন। যা বৃহস্পতিবারের থেকে অনেকটা কম। তবে, দৈনিক আক্রান্তের থেকে সামান্য হলেও বেশি। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৮১ হাজার ৯১৯ জন। এই মুহূর্তে দেশের সার্বিক সুস্থতার হার প্রায় ৯৫.৭০ শতাংশের কাছাকাছি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৭ লক্ষ ১৭ হাজার ৮৩৪ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে