Advertisement
Advertisement
Coronavirus COVID-19

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের নিম্নমুখী, অনেকটা কমল অ্যাকটিভ কেস

খানিকটা বাড়ল মৃত্যুর সংখ্যা।

Coronavirus: With 31,522 new COVID-19 infections, India's total cases rise to 97,67,372 |Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Subhajit Mandal
  • Posted:December 10, 2020 9:46 am
  • Updated:December 10, 2020 9:48 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক সপ্তাহ ধরেই দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ ঘরাফেরা করছে ৩০ হাজারের আশেপাশ। ব্যতিক্রম হল না বৃহস্পতিবারও। বস্তত ডিসেম্বরের প্রথম সপ্তাহের মোট আক্রান্তের সংখ্যাটা নভেম্বরের প্রথম সপ্তাহের থেকে অনেকটাই কম। যার অর্থ, শীতের প্রকোপ বাড়তেই করোনা সংক্রমণ বাড়ার যে আশঙ্কা করা হচ্ছিল, সেটা সম্ভবত আর হচ্ছে না। যা বড়সড় স্বস্তি দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রককে। সেই সঙ্গে, নিয়মিত অ্যাকটিভ কেসের সংখ্যা কমে যাওয়াটাও বড় স্বস্তির খবর।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩১ হাজার ৫২২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য হলেও কম। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭ লক্ষ ৬৭ হাজার ৩৭২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪১২ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে কিছুটা বেশি। বৃহস্পতিবার দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪১ হাজার ৭৭২ জন। এই সংখ্যাটাই খানিকটা চিন্তায় রাখছে স্বাস্থ্য মন্ত্রককে।

[আরও পড়ুন: পর্যাপ্ত তথ্যের অভাব, ছাড়পত্র পেল না সেরাম-ভারত বায়োটেকের করোনা টিকা]

তবে স্বস্তি দিচ্ছে গত ২৪ ঘণ্টার সুস্থতার সংখ্যাটা। কারণ, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৭২৫ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে তো বটেই আগের দিনের সুস্থতার থেকেও অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯২ লক্ষ ৫৪ হাজার ৩০৬ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৭২ হাজার ২৯৩ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ