Advertisement
Advertisement
Coronavirus COVID-19

একধাক্কায় অনেকটা বাড়ল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, কমল সুস্থতা

সামান্য বাড়ল দৈনিক মৃতের সংখ্যাও।

Coronavirus: With 32,080 new COVID-19 infections, India's total cases rise to 97,35,850
Published by: Subhajit Mandal
  • Posted:December 9, 2020 9:45 am
  • Updated:December 9, 2020 9:45 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে যে আশার আলো গতকাল দেখা গিয়েছিল, আজ তা খানিকটা হলেও স্তিমিত। একধাক্কায় দৈনিক আক্রান্ত বেড়ে গেল কয়েক হাজার। আসলে গতকাল আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ২৬ হাজারে। আজ তা বেড়ে হয়েছে ৩২ হাজারের কিছু বেশি। সুতরাং, গতকালের তুলনায় কয়েক হাজার বাড়লেও দৈনিক আক্রান্তের সংখ্যাটা এখনও নিয়ন্ত্রণেই আছে। আর তাছাড়া, এদিন আরও একবার দৈনিক আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যাটা বেশি। তাই এই বৃদ্ধি খুব একটা চিন্তায় রাখছে না কেন্দ্রকে। 

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩২ হাজার ৮০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় সাড়ে ৫ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭ লক্ষ ৩৫ হাজার ৮৫০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪০২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে কিছুটা বেশি। মঙ্গলবার দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪১ হাজার ৩৬০ জন। এই সংখ্যাটাই খানিকটা চিন্তায় রাখছে স্বাস্থ্য মন্ত্রককে।

[আরও পড়ুন: বেড়েই চলেছে অন্ধ্রের ‘রহস্যময়’ অসুখে আক্রান্তের সংখ্যা! নেপথ্য কারণ হিসেবে উঠে এল এই তথ্য]

চিন্তা বাড়িয়েছে গত ২৪ ঘণ্টার সুস্থতার সংখ্যাটাও। কারণ, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৬৩৫ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের থেকে অনেকটা কম। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯২ লক্ষ ১৫ হাজার ৫৮১ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৭৮ হাজার ৯০৯ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ