BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমে দাঁড়াল ২৬ হাজার, অনেকটা কমল মৃত্যুও

Published by: Subhajit Mandal |    Posted: December 8, 2020 9:43 am|    Updated: December 8, 2020 9:43 am

Coronavirus: With 26,567 new COVID-19 infections, India's total cases rise to 97,03,770 |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীত আসতেই বাড়তে পারে করোনা সংক্রমণ। বিশেষজ্ঞদের এই আশঙ্কাকে পুরোপুরি ভুল প্রমাণ করে দেশে ক্রমশ কমছে সংক্রমণের গতি। প্রায় প্রতিদিনই করোনার বিরুদ্ধে লড়াইয়ে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে ভারত। মঙ্গলবার দেশে করোনার মোট সংক্রমণ ৮৭ লক্ষ পেরলেও দৈনিক সংক্রমণ বড়সড় স্বস্তি দেবে স্বাস্থ্যমন্ত্রককে। দেখতে দেখতে একদিনে করোনার দৈনিক সংক্রমণ নেমে এসেছে মাত্র সাড়ে ২৬ হাজারে। যা কিনা গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। শুধু তাই নয়, গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও নেমেছে চারশোর নিচে।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৬ হাজার ৫৬৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার কম। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭ লক্ষ ৩ হাজার ৭৭০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। মঙ্গলবার দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৯৫৮ জন। এই সংখ্যাটাই খানিকটা চিন্তায় রাখছে স্বাস্থ্য মন্ত্রককে।

[আরও পড়ুন: মৌলবাদীদের কড়া জবাব, সন্ত্রাসবাদ ইস্যুতে ফ্রান্সের পাশে থাকার বার্তা মোদির]

তবে স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৪৫ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯১ লক্ষ ৭৮ হাজার ৯৪৬ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৮৩ হাজার ৮৬৬ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে