BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

উৎসবের মধ্যেই করোনা বিদায়ের ইঙ্গিত! দেশে দৈনিক আক্রান্ত নেমে এল ৩৬ হাজারে

Published by: Subhajit Mandal |    Posted: October 27, 2020 9:46 am|    Updated: October 27, 2020 9:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা দুর্গার বিসর্জনের পরই ইঙ্গিত মিলছে করোনার বিদায়ের! দেশে দৈনিক আক্রান্তের যে নিম্নমুখী ট্রেন্ড শুরু হয়েছিল, তা মঙ্গলবারও অব্যাহত। শুধু অব্যাহত বলা ভুল হবে, মঙ্গলবার দৈনিক সংক্রমণ যে পরিমাণ হ্রাস পেয়েছে তা সত্যিই আশাপ্রদ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ হয়েছে ৩৬ হাজারের সামান্য বেশি। যা গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। মৃতের সংখ্যাটাও তাই।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৪৬৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৯ হাজার জন কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ লক্ষ ৪৬ হাজার ৪২৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা আরও কমেছে। গতকাল দেশে মৃতের সংখ্যাটা ছিল গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন। আজও মৃতের সংখ্যাটা এরই আশেপাশেই আছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১৯ হাজার ৫০২ জন।

[আরও পড়ুন: স্কুলে হবে ভ‌্যাকসিন বুথ, করোনা টিকা বণ্টনে পরিকল্পনা কেন্দ্রের]

সবচেয়ে বড় স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৭২ লক্ষ ১ হাজার
৭০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ২৫ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষের বেশি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement