BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা সামান্য বাড়ল, কমল সুস্থতার হার

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2020 9:58 am|    Updated: October 21, 2020 9:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩ মাস পর গতকালই দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নিচে নেমে এসেছিল। একই সঙ্গে মৃতের সংখ্যাটাও ৩ মাসের মধ্যে সবচেয়ে কমের দিকে ঘোরাফেরা করেছে গত দু’দিন। কিন্তু সেই অবস্থান ধরে রাখতে পারল না ভারত। মঙ্গলবার ফের আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের উপরের চলে গেল। মৃতের সংখ্যাটাও বাড়ল অনেকটাই। তবে, এই দুটি সংখ্যাই গত কয়েক সপ্তাহের তুলনায় অনেকটা কম।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৪ হাজার ৪৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় সাড়ে সাত হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ লক্ষ ৫১ হাজার ১০৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা সামান্য বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭১৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১৫ হাজার ৯১৪ জন।

[আরও পড়ুন: দেশের ৭০ লক্ষ চিকিৎসকই প্রথমে পাবেন করোনার প্রতিষেধক, জানালেন কেন্দ্রীয় আধিকারিক]

তবে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬১ হাজার ৭৭৫ জন মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৭ লক্ষ ৯৫ হাজার ১০৩ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষ ৪০ হাজার ৯০ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। দেশের সবচেয়ে বেশি প্রভাবিত ৫ রাজ্যেই করোনা আক্রান্তের গ্রাফ নিম্নমুখী। এদিকে গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ লক্ষ করোনা পরীক্ষা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement