Advertisement
Advertisement

Breaking News

Rahul Gandhi

‘সব সংস্থায় আরএসএসের লোক’, NEET কেলেঙ্কারিতে সরাসরি মোদিকে দায়ী করলেন রাহুল

'মোদি নাকি ইউক্রেন-রাশিয়া যুদ্ধ আটকে দিয়েছেন। পেপার লিক আটকাতে পারছেন না কেন?" প্রশ্ন কংগ্রেস নেতার।

Could stop Ukraine war but not paper leaks? Rahul Gandhi jabs PM
Published by: Subhajit Mandal
  • Posted:June 20, 2024 4:41 pm
  • Updated:June 20, 2024 5:01 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: মেডিক্যালের অভিন্ন প্রবেশিকা পরীক্ষায় ওঠে দুর্নীতির অভিযোগকে ‘জাতীয় সংকট’ বলে দাবি করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাহুলের অভিযোগ, কেন্দ্র পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে। এতদিন কাজের সুযোগ সংকুচিত হচ্ছিল। এবার পড়াশোনর সুযোগও ছিনিয়ে নিচ্ছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। নিট কেলেঙ্কারির জন্য সরাসরি মোদিকে দায়ী করে রাহুলের কটাক্ষ, “বলা হত মোদি নাকি ইজরায়েল-গাজার যুদ্ধ, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ আটকে দিয়েছেন। অথচ দেশে যে পেপার লিক হচ্ছে তা আটকাচ্ছে না! বা চাইছে না।”

প্রাক্তন কংগ্রেস সভাপতি বহুদিন আগে থেকেই বলে আসছেন, বিজেপি (BJP) দেশের সব স্বশাসিত সংস্থা দখল করে নেওয়ার চেষ্টা করছে। সব সংস্থায় ঢোকানো হচ্ছে আরএসএসের (RSS) লোক। নিট কেলেঙ্কারির জন্য সেই মধ্যমেধার আরএসএস পন্থীদেরই দায়ী করলেন রাহুল। রায়বরেলির সাংসদ এদিন বললেন, “সব বিশ্ববিদ্যালয়ের ভিসি বিজেপি-আরএসএসের লোক। মেধা, যোগ্যতার বাইরে শুধু নিজেদের বিচারধারা মেনে চলা লোককে ভিসি করে বসালে এই হয়। মধ্যমেধার লোককে দায়িত্বে বসিয়ে দেওয়া হয়েছে।”

Advertisement

[আরও পড়ুন: আর্থিক তছরুপের মামলায় জেলেই কেজরি, জামিনের আরজির রায়দান স্থগিত আদালতে]

প্রাক্তন কংগ্রেস সভাপতি নিটকে (NEET) শুধু পড়ুয়াদের সমস্যা হিসাবে না দেখে গোটা দেশের সমস্যা হিসাবে দেখছেন। তাঁর বক্তব্য, “এই মুহূর্তে দেশের পড়ুয়াদের উপর ভীষণ চাপ। অন্যতম কারণ হল দেশের বেকারত্ব। দেশের যুবসমাজের কাছে কোথাও যাওয়ার উপায় নেই। এটা শুধু শিক্ষায় ক্রাইসিস নয়, এটা জাতীয় সমস্যা।” কংগ্রেস (Congress) নেতা সরাসরি বলছেন, পেপার লিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। কিন্তু সেটারও আগে ঠিক করতে হবে সিস্টেম। আরএসএসের লোকজনকে না সরালে সেটা সম্ভব নয়।”

Advertisement

[আরও পড়ুন: চোর সন্দেহে গণপিটুনি যোগীরাজ্যে, মৃত্যু সংখ্যালঘু যুবকের

রাহুলের অভিযোগ, “মধ্যপ্রদেশ এবং গুজরাট হল বিজেপির দুর্নীতির ল্যাবরেটারি। মধ্যপ্রদেশে ব্যাপম হয়েছিল, এখন সারা দেশে সেটাই ছড়িয়ে দিতে চাইছে। কেন্দ্র পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে।” কংগ্রেস নেতা স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, আগামী সোমবার সংসদ অধিবেশনে নিট ইস্যুতে সরব হতে চলেছেন তিনি। আর বিজেপি এখন ব্যস্ত শুধু স্পিকার নির্বাচন নিয়ে। তাই এসব ভাবার সময় নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ