Advertisement
Advertisement
Arvind Kejriwal

আর্থিক তছরুপের মামলায় জেলেই কেজরি, জামিনের আরজির রায়দান স্থগিত আদালতে

জামিনের মেয়াদ বাড়ানোর জন্য শীর্ষ আদালতেও আবেদন করেন কেজরি।

Delhi courts reserves order on Arvind Kejriwal bail

ফাইল ছবি

Published by: Anwesha Adhikary
  • Posted:June 20, 2024 4:02 pm
  • Updated:June 20, 2024 5:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরুপের অভিযোগে অরবিন্দ কেজরিওয়ালের জামিনের আরজি নিয়ে রায়দান স্থগিত রাখল দিল্লির আদালত। গত দুদিন ধরে এই মামলার শুনানি হয়েছে রাউস অ্যাভেনিউ কোর্টে। যদিও আদালতে ইডি সওয়াল করেছে, কেজরির বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ রয়েছে তদন্তকারী সংস্থার হাতে।

রাউস অ্যাভেনিউ কোর্টে বুধবারও ধাক্কা খেয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী (Arvind Kejriwal)। ওইদিন আদালতে ইডি দাবি করে, আবগারি দুর্নীতিতে কেজরির বিরুদ্ধে ১০০ কোটির দুর্নীতির প্রমাণ রয়েছে তাদের হাতে। সেই সওয়ালের ভিত্তিতেই আদালত জানিয়ে দেয়, বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়ল আপ সুপ্রিমোর। আগামী ৩ জুলাই পর্যন্ত গারদের ওপারেই থাকতে হবে তাঁকে।

Advertisement

[আরও পড়ুন: চোর সন্দেহে গণপিটুনি যোগীরাজ্যে, মৃত্যু সংখ্যালঘু যুবকের

এহেন পরিস্থিতিতে কেজরির জামিনের আবেদন নিয়ে শুনানি শুরু হয় দিল্লির (Delhi) আদালতে। গত দুদিন শুনানির পরে বৃহস্পতিবার রায় বেরনোর কথা ছিল। বিচারক ন্যায় বিন্দু নিজেও জানান, এই রায় নিয়ে বেশি সময় ব্যয় করতে চান না। শুনানির জন্যও তিনি অনুরোধ করেন যেন সকলে কম সময়ে সওয়াল-জবাব সেরে নেন। তবে বৃহস্পতিবার তিনি জানিয়ে দেন, মামলা রায়দান আপাতত স্থগিত।

Advertisement

উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি মামলায় দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে শীর্ষ আদালতে মামলা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। জামিনের মেয়াদ বাড়ানোর জন্য শীর্ষ আদালতে আবেদন করেন। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন শুনতেই রাজি হয়নি। মামলাটি নিম্ন আদালতে পাঠিয়ে দেওয়া হয়। বুধবার নিম্ন আদালতেও জামিন পাননি দিল্লির মুখ্যমন্ত্রী। ৩ জুলাই পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতেই থাকতে হবে তাঁকে।

[আরও পড়ুন: কঠিন পরীক্ষা NEET, সংসদ অধিবেশনের আগেই প্রস্তুতি শুরু শাহ-ধর্মেন্দ্রদের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ