BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইন ভাঙার অভিযোগ, মধ্যপ্রদেশে গ্রেপ্তার তবলিঘি জামাতের ৬৪ জন বিদেশি সদস্য

Published by: Soumya Mukherjee |    Posted: May 16, 2020 6:34 pm|    Updated: May 16, 2020 6:34 pm

COVID-19: 64 foreign Tablighis arrested in Bhopal in madhya pradesh

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইন ভাঙার অভিযোগে তবলিঘি জামাত (Tablighi Jamaat) -এর ৬৪ জন বিদেশি সদস্যকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিশ। পর্যটক ভিসায় ভারতে এসে বিভিন্ন ধর্মীয় সমাবেশে যোগ দেওয়ার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। এর জেরেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নামে ভিসা সংক্রান্ত আইন ভাঙার অভিযোগে ভোপালের বিভিন্ন থানায় আগেই মামলা দায়ের করা হয়েছিল। শুক্রবার ভোপালের একটি আদালতে সেইসব মামলার শুনানি হয়। বিচারকের কাছে ধৃতদের তরফে জামিনের আবেদন জানানো হয়েছিল। কিন্তু, তিনি সেগুলি খারিজ করে দেন। এরপরই ওই ৬৪ জন বিদেশি নাগরিককে গ্রেপ্তার করে ভোপাল পুলিশ। বিভিন্ন জায়গায় আয়োজিত তবলিঘি জামাতের সমাবেশে তারা যোগ দিলেও দিল্লির নিজামুদ্দিন মারকাজে আয়োজিত সম্মেলনে ছিল কি না তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: অশান্তির পর দুই সন্তান ও স্ত্রীকে গুলি করে খুন, আত্মঘাতী CRPF কর্মী ]

এপ্রসঙ্গে ভোপাল পুলিশের আইজি উপেন্দ্র জৈন বলেন, ‘ভিসা সংক্রান্ত আইন ভেঙে বিভিন্ন জায়গায় ধর্মীয় সমাবেশে যোগ দিয়েছিল ধৃতরা। তাই ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী তাদের নামে মামলা দায়ের করা হয়েছে। পর্যটক ভিসায় ভারতে এসে তারা কোনওভাবে ধর্মীয় সমাবেশে অংশ নিতে পারে না। ধৃতদের মধ্যে অনেকের শরীরেরই করোনার জীবাণু পাওয়া গিয়েছে। তাই সবাইকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

প্রশাসন সূত্রে খবর, ধৃত ওই বিদেশিরা কিরগিজস্তান, উজবেকিস্তান এবং কাজাখস্তান, তানজানিয়া, দক্ষিণ আফ্রিকা, মায়ানমার-সহ বিভিন্ন দেশ থেকে ভারতে এসেছে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯, ২৭০ ধারা ও বিপর্যয় মোকাবিলা আইন ও বৈদেশিক আইনে মামলা চলছে।

[আরও পড়ুন: ছাড় দিয়েই আরও ২ সপ্তাহ লকডাউন, দ্রুতই বিজ্ঞপ্তি জারির পথে কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে