১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: দেশের কোভিড গ্রাফ অনেকটাই নিম্নমুখী, কমল দৈনিক মৃত্যুও

Published by: Sucheta Sengupta |    Posted: September 10, 2021 10:02 am|    Updated: September 10, 2021 11:40 am

COVID-19 in India: 34,973 new cases in last 24 hours, 260 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি ফিরিয়ে দেশের কোভিড গ্রাফে (COVID-19) ফের পতন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে দৈনিক করোনা সংক্রমণ ও মৃত্যু – দুটোই কমল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪, ৯৭৩ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৪৩ হাজারের বেশি। তুলনায় প্রায় ৯ হাজার কমল দৈনিক সংক্রমণ। আর গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ২৬০জন, যা বৃহস্পতিবারের তুলনায় অনেকটাই কম। 

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Coronavirus) কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৬৮১ জন। এনিয়ে মহামারীর বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়েছেন দেশের মোট ৩ কোটি ২৩ লক্ষ ৪২ হাজার ২৯৯ জন। মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৪২ হাজার ৯ জনের। 

[আরও পডুন: BRICS: আফগানিস্তান সংকটের মধ্যেই সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই নিয়ে সরব সভাপতি মোদি]

কেরলের (Kerala) করোনা পরিস্থিতির দিকেও নজর রয়েছে স্বাস্থ্যমন্ত্রকের। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় শুধুুমাত্র কেরলেই ২৬ হাজার ২০০ জনের শরীরে করোনা সংক্রমণের খবর মিলেছে। মৃত্যু হয়েছে ১১৪ জনের।  কেরলের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে পাশের রাজ্য তামিলনাড়ু ৩১ অক্টোবর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে। বৃহস্পতিবারই তা ঘোষণা করা হয়েছে। 

অন্যদিকে,  দেশে টিকাকরণও এগোচ্ছে দ্রুতগতিতে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে,  দেশের ৭২ কোটিরও বেশি মানুষ ইতিমধ্যেই করোনা টিকা পেয়েছেন। মোট সংখ্য়া ৭২ কোটি ৩৭ লক্ষ ৮৪ হাজার ৫৮৬। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে যত দ্রুত সম্ভব সকলের হাতে লড়াইয়ের হাতিয়ার তুলে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র।

[আরও পডুন: করদাতাদের জন্য স্বস্তির খবর, বাড়ল আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে