BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত, গত ২৪ ঘণ্টায় দেশে ফের নিম্নমুখী সংক্রমণ, মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2021 9:30 am|    Updated: July 16, 2021 9:46 am

COVID-19 in India: 38,949 new cases in last 24 hours, 542 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে দেশের কোভিড (COVID-19) গ্রাফে ওঠাপড়া অব্যাহত। শুক্রবার ফের খানিকটা নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ, মৃ্ত্যু। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Corona virus) নতুন করে আক্রান্ত ৩৮ হাজার ৯৪৯। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৪১ হাজারের বেশি। তুলনায় বেশ খানিকটা কমল শুক্রবার। গত ২৪ ঘণ্টায় দেশের করোনার বলি ৫৪২ জন। যা বৃহস্পতিবারের চেয়ে অনেকটা কম। একদিনের মারণ ভাইরাসের কবলমুক্ত হয়েছেন ৪০ হাজারেরও বেশি রোগী। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষ ৩০ হাজার ৪২২। যা গত ২৪ ঘণ্টায় প্রায় ২ হাজার কমেছে। দেশে মোট করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ১০ লক্ষ ২৬ হাজার ৮২৯। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ১ লক্ষ ৮৩ হাজার ৮৭৬ জন। দেশের করোনা গ্রাফ খুঁটিনাটি বিশ্লেষণ করে স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.২৮ শতাংশ। গত ২৫ দিন ধরে দেশের দৈনিক পজিটিভিটির হার ৩ শতাংশের নিচে। এই মুহূর্তে তা ১.৯৯ শতাংশ। বেড়েছে নমুনা পরীক্ষার সংখ্যাও।

[আরও পড়ুন: সমাজবাদী পার্টির মিছিলে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, ভিডিও ঘিরে উত্তেজনা আগ্রায়]

ইতিমধ্যে ৩৯ কোটি ৫৩ লক্ষ ৪৩ হাজার ৭৬৭ জন দেশবাসীর টিকাকরণ সম্পন্ন হয়েছে। তা সত্ত্বেও বেশ কয়েকটি রাজ্যে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ চিন্তা জারি রাখছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। শুক্রবার দক্ষিণ ভারতের ৬ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। উত্তর-পূর্বের করোনা পরিস্থিতিও বেশ সঙ্গীন। মনিপুরে জারি হয়েছে ১০ দিনের কারফিউ। পুদুচেরিও লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ৩১ জুলাই পর্যন্ত। 

[আরও পড়ুন: Madhya Pradesh: শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়লেন অন্তত ৩০ জন, মৃত ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement