BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: দেশের কোভিড গ্রাফে বিশেষ উন্নতি নেই, দৈনিক করোনা সংক্রমণ ৬ হাজারের বেশিই

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2022 9:29 am|    Updated: September 9, 2022 9:59 am

COVID-19 in India: 6093 new cases in last 24 hours with slight low active cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহ খানেক স্বস্তির পর ফের চিন্তা বাড়াল দেশের কোভিড (COVID-19) গ্রাফ। চলতি সপ্তাহের মাঝামাঝি থেকে দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ। শুক্রবারও স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজারের বেশি। সামান্য কমেছে অ্যাকটিভ কেস। তবে তেমন স্বস্তিদায়ক কিছু নয়। আর উৎসবের মরশুমের আগে ফের করোনার বাড়াবাড়ন্ত উদ্বেগ বাড়িয়েছে নিঃসন্দেহে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ (COVID-19 Positive) ৬০৯৩ জন। বৃহস্পতিবার যা ছিল ৬৩০০-র বেশি। দেশের সক্রিয় রোগী এই মুহূর্তে ৪৯ হাজার ৬৩৬ জন, মোট আক্রান্তের ০.১১ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে চোখ রাখলে দেখা যায়, দেশে সুস্থতার হারও নেহাৎ কম নয়। এই মুহূর্তে তা ৯৮.৭০ শতাংশ।  একদিনেই সুস্থ হয়েছেন ৬৭৬৮ জন। 

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.৯৩ শতাংশ। যা আগেরদিনও ছিল ১.৯৬ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা ৩,১৬,৫০৪।

এদিকে, বাংলায়ও করোনার প্রকোপ সামান্য বেড়েছে। বৃহস্পতিবারও দৈনিক করোনা সংক্রমণ ছিল দু’শোর বেশি। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৫ জন, মৃত্যু হয়েছে একজনের। দৈনিক পজিটিভিটি রেট ২.৪১ শতাংশ।

[আরও পড়ুন: ২ সপ্তাহ গা ঢাকা দিয়েও শেষ রক্ষা হল না, হাওড়া স্টেশন থেকে গ্রেপ্তার বাগুইআটি খুনের মূল অভিযুক্ত সত্যেন্দ্র]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে দেশে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। এখনও পর্যন্ত ২১৪.৫৫ কোটির বেশি ডোজ পেয়েছেন দেশবাসী। যার মধ্যে একদিনেই শুধুমাত্র ২৮,০৯,১০৯ টি ডোজ দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় ডোজের পর এবার চলছে প্রিকশন ও বুস্টার ডোজ দেওয়ার কাজ। পুজোর আগে তা শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে কেন্দ্রের।  

[আরও পড়ুন: প্রতিমার শরীরে সাড়ে তিন কোটির গয়না! সিবিআইয়ের নজরে এবার অনুব্রতর মা কালীর স্বর্ণালঙ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে