Advertisement
Advertisement
কেরল

কেরলে আটক ঠিকাকর্মীদের খাবার পাঠাচ্ছেন স্মৃতি ইরানি! দাবি ওড়ালেন বিজয়ন

'রাজ্যের প্রচেষ্টাকে খাটো করে দেখানোর চেষ্টা', পালটা অভিযোগ কেরলের মুখ্যমন্ত্রীর।

COVID-19 Kerala: 'Propaganda': Kerala CM in row starring Smriti Irani
Published by: Paramita Paul
  • Posted:April 9, 2020 2:28 pm
  • Updated:April 9, 2020 2:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের ওয়ানাড়ে আটকে রয়েছেন উত্তরপ্রদেশের আমেঠির ৩৫ জন ঠিকা শ্রমিক। কেন্দ্রীয় মন্ত্রী তথা আমেঠির সাংসদ স্মৃতি ইরানি তাঁদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ করছেন বলে খবর চাউর হয়। এ সংক্রান্ত একটি খবরও রাষ্ট্রিয় স্বয়ংসেবক সংঘের (RSS) মুখপত্র ‘অরগাইজার’-এ প্রকাশিত হয়। তাঁদের সেই দাবি খারিজ করে দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর দাবি, “কেরলে আটকে থাকা ভিনরাজ্যের শ্রমিকদের প্রয়োজনীয় সামগ্রীর ব্যবস্থা করছে রাজ্য সরকার। কিন্তু রাজ্য সরকারের সেই প্রচেষ্টাকে খাটো করে দেখাতে উদ্দেশ্যমূলক প্রচার (Propaganda) চলছে।”

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। ফলে বিভিন্ন রাজ্যে আটকে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের দিন গুজরানের দায়িত্ব সংশ্লিষ্ট রাজ্যকে নিতে নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার। কেরলে রাহুল গান্ধীর নির্বাচনী ক্ষেত্র ওয়ানাড়ের মাল্লাপ্পুরম এলাকায় আটকে ৩৫ জন পরিযায়ী শ্রমিক আটকে রয়েছেন বলে খবর আসে। RSS-এর মুখপত্রে দাবি করা হয়, আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন আমেঠির সাংসদ স্মৃতি ইরানি। প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে বিজেপি নেত্রীর কাছে আমেঠির আসনটি হারিয়েছিলেন কংগ্রেসের রাহুল গান্ধী। বদলে কেরলের ওয়ানাড় থেকে জয়ী হয়েছিলেন তিনি।

Advertisement

[আরও পড়ুন : সংক্রমণ ঠেকানোর মরিয়া চেষ্টা, প্রথম রাজ্য হিসেবে লকডাউনের সময়সীমা বাড়াল ওড়িশা]

কিন্তু আরএসএস ‘উদ্দেশ্যমূলক প্রচার’ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন কেরলের মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়ন। তাঁর কথায়, “আটকে পড়া শ্রমিকদের খবর সামনে আসতেই আমরা খোঁজখবর নিতে শুরু করি। তখন জানা যায়, ৪১ জন পরিযায়ী শ্রমিক আটকে পড়েছেন। পঞ্চায়েতের কর্তারা তাঁদের সঙ্গে যোগাযোগ করেন। ওই শ্রমিকরা জানান, তাঁরা রান্না করতে পারবেন। তাই তাঁদের ২৫টি ‘কিট’ সরবরাহ করা হয়েছে। খাবারের কোনও সংকট নেই।” বিজয়নের পালটা অভিযোগ, রাজ্য যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে। কিন্তু কিছুক্ষেত্রে তাঁদের সেই প্রচেষ্টাকে খাটো করে দেখানোর প্রয়াস চলছে।

Advertisement

[আরও পড়ুন : ১১ দিনে নব্বই হাজারেরও বেশি ফোন এল হেল্পলাইনে, লকডাউনে বাড়ছে গার্হস্থ্য হিংসা]

প্রসঙ্গত, করোনা মহামারির আবহে আমেঠি বনাম ওয়ানাড়, স্মৃতি ইরানি বনাম রাহুল গান্ধীর ঠান্ডা লড়াই শুরু হয়েছে। দিন কয়েক আগে কংগ্রেসের তরফে দাবি করা হয়, রাহুল গান্ধী তাঁর পুরনো নির্বাচনী ক্ষেত্র আমেঠিতে বিপুল পরিমাণ মাস্ক, স্যানিটাইজার ও শুকনো খাবার পাঠিয়েছেন। যদিও তাঁদের সেই দাবি উড়িয়ে দিয়েছিল বিজেপি নেতৃত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ