BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা নেগেটিভ মা জন্ম দিলেন কোভিডে সংক্রমিত শিশুর! বিস্মিত চিকিৎসকরা

Published by: Biswadip Dey |    Posted: May 28, 2021 11:45 am|    Updated: May 28, 2021 12:57 pm

Covid negative woman gives birth to Covid positive baby in Uttar Pradesh’s Varanasi | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা করোনা (Coronavirus) নেগেটিভ। কিন্তু জন্মের পরই করোনা পজিটিভ হল তাঁর সদ্যোজাত সন্তান। এমনই বিস্ময়কর এক ঘটনার সাক্ষী থাকল বারাণসীর (Varanasi) এক হাসপাতাল। কী করে এমনটা সম্ভব হল ভেবে পাচ্ছেন না ডাক্তার ও হাসপাতালের কর্মীরা।

গত ২৪ মে ২৬ বছর বয়সি এক অন্তঃসত্ত্বাকে ভরতি করা হয় বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের এসএস হাসপাতালে। ভরতি হওয়ার পরে তাঁর করোনা পরীক্ষা করা হয়। দেখা যায় তিনি সংক্রমিত নন। এরপর ২৫ মে তিনি এক কন্যাসন্তানের জন্ম দেন। সদ্যোজাতের করোনা পরীক্ষা করানো হয়। আর তখনই চমকে ওঠেন চিকিৎসকরা। দেখা যায়, একরত্তির শরীরে রয়েছে করোনা সংক্রমণ। এমন আশ্চর্য ঘটনা দেখে সকলেই বিস্মিত হয়ে গিয়েছেন। আপাতত বিষয়টি খতিয়ে দেখছেন ডাক্তাররা।

[আরও পড়ুন: করোনায় প্রয়াত সাংবাদিকদের পরিবারের পাশে কেন্দ্র, ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা]

কেবল ডাক্তার কিংবা হাসপাতালের কর্মীরাই নন। ওই মহিলার আত্মীয়রাও চমকে গিয়েছেন এই খবরে। সদ্যোজাতের করোনা আক্রান্ত হওয়ার ঘটনা খুব বিরল নয়। কিন্তু যেখানে মা সংক্রমিত নন, সেখানে জন্মের পরই সদ্যোজাতের শরীরে কী করে মারণ ভাইরাসের সন্ধান পাওয়া গেল, সেটাই হয়ে উঠেছে বড় প্রশ্ন।
উত্তরপ্রদেশের (Uttar Pradesh) হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, কয়েক দিনের মধ্যেই আবারও মা ও সন্তান, দু’জনেরই করোনা পরীক্ষা করে দেখা হবে।

হাসপাতালের মেডিক্যাল সুপারিটেন্ডেন্ট ডা. কে কে গুপ্তা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘আরটি-পিসিআর পরীক্ষার সংবেদনশীলতা ৭০ শতাংশ। মহিলার নমুনা হয়তো সেটা পার হতে পারেনি। তাই ফের ওঁর করোনা পরীক্ষা করানো হবে। আরেকবার পরীক্ষা করে নেওয়া হবে সদ্যোজাত শিশুটিরও।’’

তবে এরই মধ্যে সুখবর। এখনও পর্যন্ত মা ও শিশু দু’জনেই ভাল আছে। আপাতত তাই কিছুটা নিশ্চিন্ত তাঁদের পরিবার। তবে দ্রুত শিশুটির সংক্রমণ কমার প্রার্থনাও করছেন তাঁরা।

[আরও পড়ুন: স্রেফ সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেতে পোষা কুকুরকে বেলুনে বেঁধে উড়িয়ে গ্রেপ্তার ইউটিউবার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement