BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত অন্তঃসত্ত্বাকে ঠাঁই দিল না কাশ্মীরের হাসপাতাল, রাস্তাতেই সন্তান প্রসব

Published by: Paramita Paul |    Posted: November 15, 2020 12:40 pm|    Updated: November 15, 2020 12:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতাল থেকে বের করে দিয়েছিলেন কর্মীরা। শেষপর্যন্ত হাসপাতালের গেটে সন্তান প্রসব করলেন অন্তঃসত্ত্বা। পথচারীরা তাঁকে সাহায্য করতে এগিয়ে এলেও দেখা মেলেনি চিকিৎসক বা স্বা্স্থ্যকর্মীদের। এমনই অমানবিক ঘটনার সাক্ষি রইল ভূস্বর্গের বান্দিপোরা (Bandipora) এলাকা।

অন্তঃসত্ত্বা করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে হাসপাতালে ভরতি নেয়নি। প্রসববেদনা থাকার পরও ওই মহিলাকে ফিরিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনা সামনে আসের পরই স্থানীয় বাসিন্দারা হাসপাতাল ঘিরে রেখে বিক্ষোভ দেখাতে শুরু করে। অভিযুক্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

[আরও পড়ুন : ভোটের পরই দুষ্কৃতীরাজ বিহারে! দিওয়ালির রাতে সমস্তিপুরে গুলিতে প্রাণ গেল বৃদ্ধা ও শিশুর]

স্থানীয় সূত্রে খবর, প্রত্যন্ত এলাকা বেওয়ান গ্রামের বাসিন্দা ওই মহিলা। প্রসবের জন্য বান্দিপোরা জেলা হাসপাতালে ভরতি হওয়ার কথা ছিল। প্রসব যন্ত্রণা শুরু হওয়ার পর, তাঁকে হাসপাতালে নিয়ে যায় পরিবার৷ তাঁকে কয়েকটি বাধ্যতামূলক শারীরিক পরীক্ষার নির্দেশ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। কার মধ্যে করোনা পরীক্ষাও ছিল। সেই পরীক্ষা রিপোর্ট আসতেই দেখা যায়, ওই অন্তঃসত্ত্বা কোভিড পজিটিভ। এরপরই তাঁকে হাসপাতালে ভরতি নিতে অস্বীকার করে কর্তৃপক্ষ। বান্দিপোরা থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে হাজিন এলাকায় একটি কোভিড হাসপাতালে মহিলাকে রেফার করা হয়। সেই সময় তাঁর প্রসব যন্ত্রণা বেড়ে যায়৷ ফলে নন কোভিড হাসপাতালের গেট কাছাকাছিই তিনি সন্তান প্রসব করেন। 

পরিবারের অভিযোগ, বারবার আরজি জানানো সত্ত্বেও কোনও চিকিৎসক তাঁকে দেখতে আসেননি। বরং সাহায্য করতে এগিয়ে এসেছিলেন পথচারীরা। তাঁরা তাঁকে কম্বল দিয়ে ঢেকে দেন। এরপরেই পরিবারের সদস্য এবং স্থানীয়রা বিক্ষোভে ফেটে পড়েন। খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযুক্ত চিকিৎসকদের বেতন আটকে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শো-কজ নোটিশ পাঠানো হয়েছে।

[আরও পড়ুন : নজরে আগামী লোকসভা ভোট! দেশজুড়ে ১০০ দিনের যাত্রা নাড্ডার, শুরু বাংলা দিয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement