১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যোগীরাজ্যে করোনা সার্টিফিকেটে নাম ‘অমিত শাহ’, ‘পীযূষ গোয়েলে’র, তাজ্জব প্রশাসন!

Published by: Sulaya Singha |    Posted: December 18, 2021 5:11 pm|    Updated: December 18, 2021 5:11 pm

Covid vaccine certificates name 'Amit Sha', 'Om Birla' in Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিত শাহ, পীযূষ গোয়েল, ওম বিড়লা। এঁদের মধ্য়ে মিল কোথায় জানেন? প্রত্যেকেই নাকি সম্প্রতি উত্তরপ্রদেশ থেকে কোভিড টিকা নিয়েছেন! চমকে গেলেন তো? কিন্তু করোনা ভ্যাকসিনের সার্টিফিকেটে জ্বলজ্বল করছে এই নামগুলিই। যোগীরাজ্যের স্বাস্থ্য কেন্দ্রের ঘটনায় তাজ্জব প্রশাসনও।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এতাওয়া জেলার তখ্য তেহসিলের একটি স্বাস্থ্য কেন্দ্রে। ডেটা এন্ট্রিতে দেখা যাচ্ছে টিকাপ্রাপকদের তালিকায় রয়েছে অমিত শাহ, পীযূষ গোয়েল, ওম বিড়লা, নীতীন গড়কড়ির মতো রাজনৈতিক নেতা-মন্ত্রীদের। এমন ভুয়ো তথ্য সামনে আসতেই গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন। সেই সঙ্গে অভিযোগ করা হয়েছে, সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য ষড়যন্ত্র করা হয়েছে।

[আরও পড়ুন: ‘ইউপি প্লাস যোগী, খুবই উপযোগী’, উত্তরপ্রদেশের নির্বাচনের আগে নয়া স্লোগান মোদির]

om birla

ভুয়ো সার্টিফিকেট অনুযায়ী অমিত শাহের (Ami Shah) বয়স ৩৩ বছর। আবার ৩০ বছর বয়সে টিকা নিয়েছেন নীতীন গড়কড়ি। পীযূষ গোয়েল এবং ওম বিড়লার বয়স দেখাচ্ছে যথাক্রমে ৩৭ ও ২৬। এঁরা প্রত্যেকে এতাওয়ার CHC ওয়ান থেকে গত ১২ ডিসেম্বর করোনার প্রথম ডোজ নিয়েছেন। তাঁদের দ্বিতীয় ডোজের দিনক্ষণও দেওয়া হয়েছে। আগামী বছর ৫ মার্চ থেকে ৩ এপ্রিলের মধ্যে পরের ডোজটি নিতে বলা হয়েছে তাঁদের। পরে খতিয়ে দেখা যায়, এই সব নামের কেউই বাস্তবে টিকা পাননি। এ প্রসঙ্গে কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের ইন-চার্জের দাবি, তাঁদের ডেটা হ্যাক করা হয়েছে। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। COM ডা. ভগবান দাস ভিরোরিয়া বলেন, ইচ্ছাকৃতভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নাম জড়িয়ে ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হয়েছে। বিষয়টি বিস্তারিত খতিয়ে দেখা হবে। পরবর্তীতে যাতে এমন ঘটনা না ঘটে, সেদিকেও নজর রাখা হবে।

উল্লেখ্য, চলতি মাসেই বিহারের আরওয়াল জেলা থেকে এমন প্রতারণার ঘটনা সামনে এসেছিল। কর্পি কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্র থেকে ভ্যাকসিনেশনের পোর্টালে যে তথ্য আপলোড করা হয়েছে, সেখানে দেখা গিয়েছিল নরেন্দ্র মোদি (Narendra Modi) থেকে প্রিয়াঙ্কা চোপড়ার নাম রয়েছে। এবার প্রায় একইরকম ঘটনা ঘটল উত্তরপ্রদেশে।

[আরও পড়ুন: রোহিণী আদালতে বিস্ফোরণে জড়িত DRDO’র বিজ্ঞানী! দিল্লি পুলিশের কাছে অপরাধ কবুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে