BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

মানবিকতার নজির, দিল্লিতে প্লাজমা দিলেন করোনাজয়ী নিউজিল্যান্ডের ইউটিউবার

Published by: Tiyasha Sarkar |    Posted: July 12, 2020 10:23 am|    Updated: July 12, 2020 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর তিনেক আগে নিউজিল্যান্ড (New Zealand) থেকে ভারতে (India) এসেছিলেন ইউটিউবার কার্ল রক। ফিরে যেতে আর পারেননি। ভারতকে ভালবেসে থেকে গিয়েছেন এখানেই। এদেশেই সংসারও পেতেছেন। বর্তমানে তাঁর ঠিকানা দেশের রাজধানী শহর, নয়াদিল্লি। আর সেই দিল্লিরই জন্য মহান কাজ করলেন কার্ল। দান করলেন নিজের প্লাজমা

দিনকয়েক আগে কার্ল করোনায় (Corona Virus) আক্রান্ত হয়েছিলেন। কিন্তু পরে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠেন। এরপরই তিনি সিদ্ধান্ত নেন, সংকটাপন্ন করোনা রোগীদের জন্য প্লাজমা ব্যাংকে গিয়ে নিজের প্লাজমা দান করবেন। ইতিমধ্যেই কার্ল তা করেও ফেলেছেন। আর তাঁর এই কাজের জন্য তিনি প্রশংসিতও হয়েছেন। টুইট করে স্বয়ং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও ওই যুবকের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

জানা গিয়েছে, কিছুদিন আগে কার্ল বিমানবন্দরে নিজের এক আত্মীয়কে আনতে গিয়েছিলেন। আর সেখান থেকেই তিনি করোনা আক্রান্ত হন। যদিও কিছুদিনের মধ্যেই সেরে ওঠেন। এরপর তিনি মনস্থির করেন, বাকিদের প্রাণ বাঁচানোর জন্য তাঁরও কিছু করা প্রয়োজন। তা ভেবেই তিনি প্লাজমা ডোনার হিসাবে নিজের নাম নথিভুক্ত করে ফেলেন। তারপর প্লাজমা ব্যাংকে গিয়ে প্লাজমা দান সেরে আসেন। প্রসঙ্গত, মাসখানেক আগেই দিল্লিতে করোনা চিকিৎসার জন্য প্লাজমা ব্যাংকের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিবাসী ছাড়া বিদেশিরাও সেখানে গিয়ে প্লাজমা দান করে এসেছেন। কার্লের নামও সেই তালিকাতেই জুড়েছে।

[আরও পড়ুন: নতুন করে লকডাউনেও বাগে আসছে না সংক্রমণ, রাজ্যে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ২৮ হাজার]

জানা গিয়েছে, প্লাজমা দান করার প্রক্রিয়ার ভিডিও কার্ল নিজের ইউটিউব চ্যানেলেও আপলোড করেছেন। জানিয়েছেন, “আমার ভারতীয় সঙ্গীদের সাহায্য করতেই আমি প্লাজমা দান করছি।” সেই ভিডিও নজরে আসার পরই কেজরিওয়াল টুইট করেন। তিনি লেখেন, “কার্ল রক, নিউজিল্যান্ডের বংশোদ্ভূত, দিল্লির বাসিন্দা প্লাজমা দান করেছেন। ওঁর অভিজ্ঞতা সম্পর্কে এই ভিডিও আপনাদের সকলের দেখা উচিত। আমি নিশ্চিত, ভিডিওটি দেখে আপনারা সকলে অনুপ্রাণিত হবেন এবং প্লাজমা দান করতে এগিয়ে আসবেন।” উত্তরে কার্ল রক মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে লেখেন, “দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আমাকে দিল্লির বাসিন্দা বলে অভিহিত করেছেন। এই সম্মানের জন্য ধন্যবাদ।”

[আরও পড়ুন: হরিচাঁদ-গুরুচাঁদ ঠাকুরকে নিয়ে অশ্লীল পোস্ট, দোষীর গ্রেপ্তারির দাবিতে আমরণ অনশনে মতুয়ারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement