Advertisement
Advertisement

Breaking News

CPIM (L)

বিজেপি বিরোধী জোটে তৃণমূলকে চায় লিবারেশন, বার্তা দীপঙ্কর ভট্টাচার্যর

বাইরে থেকে নীতীশের নয়া সরকারকে সমর্থন করবে সিপিআই(এমএল)।

CPI (ML) wants TMC in party ranks as anti BJP alliance, Dipankar Bhattacharya extends olive branch | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 11, 2022 4:00 pm
  • Updated:August 11, 2022 4:30 pm

স্টাফ রিপোর্টার: দেশে জোরদার বিজেপি (BJP) বিরোধী জোট চাই। আর সেই জোটে তৃণমূলও (TMC) স্বাগত। প্রথম ও শেষ উদ্দেশ‌্য, বিজেপির অপসারণ। বিহারের পরিবর্তিত পরিস্থিতিতে সেখানে যাওয়ার আগে এমনটাই জানিয়ে গেলেন সিপিআই(এমএল) লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। দীপঙ্করবাবুর কথায়, ‘‘আমরা চাই বিজেপি বিরোধী জোট। যে জোটের ন্যূন‌তম কমর্সূচি থাকবে। সেই জোটে তৃণমূলও থাকতে পারে।’’

বিহারে নীতীশ কুমার (Nitish Kumar) বিজেপির সঙ্গ ছেড়েছেন। এই ঘটনা জাতীয় রাজনীতিতে তাৎপর্যপূর্ণ বলেই মনে করেন দীপঙ্কর ভট্টাচার্য (Dipankar Bhattacharya)। তাঁর কথায়, দেশের প্রায় সব রাজ‌্যকে মহারাষ্ট্র মডেল করতে চাইছিল বিজেপি। সেই সময় মুখের মতো জবাব দিয়েছেন নীতীশ কুমার। বিজেপির সঙ্গ ছেড়েছেন নীতীশ কুমার। তাই নীতীশ সম্পর্কে দলের রাজনৈতিক দৃষ্টিভঙ্গিও বদলেছে। বাইরে থেকে নীতীশের নয়া সরকারকে সমর্থনের কথা জানিয়েছে সিপিআই(এমএল)।

Advertisement

[আরও পড়ুন: ‘আইন আইনের পথে চলুক, সঠিক সময়ে সিদ্ধান্ত নেবে দল’, অনুব্রত প্রসঙ্গে প্রতিক্রিয়া তৃণমূলের]

দীপঙ্কর ভট্টাচার্যর কথায়, এমনিতেই অনেকটা সময় নষ্ট হয়েছে। এবার ন্যূন‌তম জনমুখী কমর্সূচি নিয়ে যাতে নতুন সরকার কাজ করে তার জন‌্য নজরদারি চালানো হবে। বিহারের প্রসঙ্গের পাশাপাশি পশ্চিমবঙ্গের সাম্প্রতিক পরিস্থিতি নিয়েও দলের দৃষ্টিভঙ্গি ব‌্যাখ্যা করেছেন তিনি। তাঁর কথায়, এসএসসি আন্দোলনকারীদের লাগাতার লড়াইয়ের জন‌্যই আদালত এমন ভূমিকা নিয়েছে। তাই দল চায়, আন্দোলনরত ছাত্ররা যাতে চাকরি পায় তার জন‌্য পদক্ষেপ নিক রাজ‌্য সরকার। কার ঘর থেকে কত টাকা বা গয়না পাওয়া গেল এটার থেকেও বড় আন্দোলনরতদের চাকরির বিষয়টি।

Advertisement

[আরও পড়ুন: বঙ্গ তনয়ার প্রেমে হাবুডুবু, জার্মানি থেকে চুঁচুড়ায় ছাদনাতলায় ড্যানিয়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ