৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সব শিশুতেই কৃষ্ণকে খুঁজুন’, আরএসএসের অনুষ্ঠানে গিয়ে দলের রোষে কেরলের সিপিএম নেত্রী

Published by: Biswadip Dey |    Posted: August 9, 2022 7:34 pm|    Updated: August 9, 2022 9:25 pm

CPM leader of Kerala in controversy after attending RSS event। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরএসএসের (RSS) অনুষ্ঠানে গিয়ে বিতর্কে জড়ালেন কেরলের সিপিএম (CPM) নেত্রী বীনা ফিলিপ। কোঝিকোড়ের মেয়রের বিরুদ্ধে অভিযোগ, আরএসএসের শাখা সংগঠন বালাগোকুলামের অনুষ্ঠানে যাওয়া এবং সেখানে বক্তব্য রাখার সময় রাজ্যের শিশু প্রতিপালন নিয়ে কটু মন্তব্য করা। সব মিলিয়ে বীনাকে নিয়ে বিতর্ক তুঙ্গে। বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে রাজ্য নেতৃত্ব।

এই ইস্যুকে স্বাভাবিক ভাবেই ‘অস্ত্র’ করে তোলার সুযোগ ছাড়তে রাজি নয় কংগ্রেস। তাদের দাবি, এই ঘটনা থেকে পরিষ্কার কীভাবে সিপিএম ও বিজেপি হাত ধরাধরি করে চলছে। স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে রাজ্যের সিপিএম নেতৃত্ব। জেলা প্রশাসন জানিয়েছে, মেয়রের এহেন আচরণ একেবারেই সমর্থনযোগ্য নয়। এবং তিনি ওই অনুষ্ঠানে গিয়ে ভুল করেছেন।

[আরও পড়ুন: ফের অনুব্রত মণ্ডলকে নোটিস সিবিআইয়ের, বুধবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ]

কেবল অনুষ্ঠানে যাওয়াই নয়, বীনা বিতর্ক আরও বাড়িয়েছেন শিশু প্রতিপালন নিয়ে মন্তব্য করেও। অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় তিনি দাবি করেন, সমস্ত মায়েদের উচিত নিজের সন্তানের মধ্যে ভগবান শ্রীকৃষ্ণকে খোঁজা। তাঁর কথায়, ”যদি আপনি এমনটা করেন তাহলে বুঝতে পারবেন কতটা ভালবাসা শিশুদের প্রাপ্য।” তাঁর পরিষ্কার দাবি, কেরলে শিশু প্রতিপালনের বিষয়টি অত্যন্ত অবহেলিত। বীনা বলেছেন, ”উত্তর ভারতে যেভাবে শিশুদের ভালবাসা হয়, কেরলে সেভাবে হয় না। ওঁদের থেকে আমাদের ভালবাসা শেখা উচিত।”

বিতর্ক ঘনিয়ে ওঠার পর বীনা জানিয়েছেন, তিনি মায়েদের সম্মেলন হিসেবেই ওই অনুষ্ঠানে গিয়েছিলেন। নিজেকে ধর্মনিরপেক্ষ বলেও দাবি করেছেন তিনি। যদিও তাতেও স্বস্তি নেই। সিপিএম তাঁর উদ্দেশে একটি বিবৃতি পেশ করে জানিয়েছে, ”কোঝিকোড়ের মেয়র ড. বীনা ফিলিপ যে বক্তব্য রেখেছেন আরএসএসের অনুষ্ঠানে, তা কোনও ভাবেই সমর্থনযোগ্য নয়। এই বিষয়ে মেয়রের অবস্থান দলের অবস্থানের সম্পূর্ণ বিপরীতে। সিপিএম এসব মেনে নেবে না। দল তাই সিদ্ধান্ত নিয়েছে মেয়র সম্পর্কে অবস্থান প্রকাশ্যেই জানানো হবে।”

[আরও পড়ুন: বিয়েতে নারাজ, লিভ-ইন সঙ্গীর গলা কেটে খুন মহিলার, দেহ উদ্ধার ট্রলি ব্যাগ খেকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে