Advertisement
Advertisement
Rahul Gandhi

রাহুলই ভেঙেছেন নিরাপত্তা বিধি, কংগ্রেসের অভিযোগের পালটা দিল CRPF

দাবি, ২০২০ সাল থেকে মোট ১১৩ বার নিরাপত্তাবিধি ভেঙেছেন কংগ্রেস নেতা।

CRPF alleges Rahul Gandhi violated protocols। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:December 29, 2022 3:00 pm
  • Updated:December 29, 2022 3:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে রাহুল গান্ধী (Rahul Gandhi) ও ভারত জোড়ো যাত্রার শরিকদের নিরাপত্তা বাড়ানোর আরজি জানিয়েছিল কংগ্রেস (Congress)। বৃহস্পতিবার সিআরপিএফের (CRPF) তরফে দাবি করা হল, নিরাপত্তাবিধি ভেঙেছেন রাহুলই। ২০২০ সাল থেকে মোট ১১৩ বার নিরাপত্তাবিধি ভেঙেছেন কংগ্রেস নেতা, এমনই অভিযোগ কেন্দ্রীয় পুলিশ বাহিনীর।

গতকালই কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। সেই চিঠিতে তাঁর অভিযোগ ছিল, রাহুলের জেড প্লাস নিরাপত্তা পাওয়ার কথা। কিন্তু ভারত জোড়ো যাত্রায় তাঁর নিরাপত্তা বিস্তর ত্রুটি থেকে গিয়েছে। এমনকী, দেখা গিয়েছে দিল্লিতে থাকাকালীন রাহুলের কাছেই চলে আসছিলেন সাধারণ মানুষরা। এই বিষয়টির উল্লেখ করে রাহুলের নিরাপত্তা শক্তিশালী করার আরজি জানিয়েছিলেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ত্রিকোণ সম্পর্ক, বিমার টাকা, ঝাড়খণ্ডের অভিনেত্রী খুনে একাধিক ‘মোটিভ’! তদন্তে পুলিশ]

কিন্তু এই অভিযোগের উত্তরে সিআরপিএফের দাবি, রাহুলের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি ছিল না। কিন্তু রাহুলই নিরাপত্তাবিধি ভেঙেছেন। এই মুহূর্তে যাত্রা স্থগিত রয়েছে। আগামী ৩ জানুয়ারি থেকে ফের যাত্রা শুরু হবে। সেই সময় যেন নিরাপত্তা ব্যবস্থা যথাযথ থাকে। এমনই আরজি জানানো হয়েছিল চিঠিতে।

Advertisement

উল্লেখ্য, ভারত জোড়ো যাত্রায় ১০০ দিন পেরিয়ে গিয়েছে। এই যাত্রাকে ঘিরে কংগ্রেস প্রথম থেকেই উচ্চাকাঙ্ক্ষী। বিশেষ করে রাহুল। কিছুদিন আগেই তাঁকে বলতে শোনা যায়, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য। শুরু থেকেই গোটা যাত্রার নেতৃত্ব দিচ্ছেন রাহুল। যাত্রা চলাকালীন রাহুল কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেননি। এমনকী গুজরাট ও হিমাচল বিধানসভা নির্বাচনের প্রচারেও তিনি যাননি। আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত নিজের ধ্যান জ্ঞান করে ফেলেছেন। তাই এবার সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেননি প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: বাদাম ফেলে এখন কেক খেতে বলছেন ভুবন বাদ্যকর, ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ