৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত আরও এক কর্মী, সিল করা হল সিআরপিএফের দিল্লি সদর দপ্তর

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 3, 2020 3:04 pm|    Updated: May 3, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিল করে দেওয়া হল দিল্লি সিআরপিএফের (CRPF) সদর দপ্তর। সিআরপিএফের এক গাড়ির চালকের শরীরে করোনার নমুনা মেলায় সদর দপ্তর সিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্যানিটাইজার দিয়ে এই দপ্তরে চলছে পরিচ্ছন্নতার কাজ। পরবর্তী নির্দেশ না মেলা পর্যন্ত লোধি রোডের ওই বিল্ডিং-এ কেউ প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।

গত শনিবার সিআরপিএফ-এর তরফে জানানো হয়, দিল্লিতে মাত্র দুসপ্তাহের মধ্যে ১২২ জন জওয়ানের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। পূর্ব দিল্লির ময়ূর বিহার ফেজ-৩-এ ৩১তম আধাসেনা ব্যাটেলিয়নের সদস্য ওই জওয়ানরা। এখনও ১০০ জনের পরীক্ষার ফলাফল আসা বাকি রয়েছে। কোভিড পজিটিভ জওয়ানদের রাজধানীর মান্ডাওয়ালিতে চিকিৎসা করা হচ্ছে। অধিকাংশ সংক্রমণের খবরই মিলেছে একটি ব্যাটেলিয়ন থেকে। সেই ব্যাটেলিয়নে ১,০০০ সদস্য রয়েছে বলে জানা যায়। বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

[আরও পড়ুন:আমদানি-রপ্তারি জারি থাকলে বাড়বে সংক্রমণ, আতঙ্কে সীমান্ত বন্ধের দাবিতে বিক্ষোভ]

অন্যদিকে কয়েক দিন আগেই ৪৮ ঘণ্টার জন্য নীতি আয়োগের বিল্ডিং সিল করে দেওয়া হয়। সেখানকার এক কর্মী কোভিড (COVID-19) পজিটিভ হওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ওই কর্মীর সংস্পর্শে আসা সকলকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একটি টুইট করে নীতি আয়োগের তরফে জানানো হয়েছে, “নীতি ভবনে কর্মরত এক কর্মীর শরীরে করোনায় আক্রান্ত হয়েছেন। সকাল ৯টায় কর্তৃপক্ষকে একথা জানানো হয়। নীতি আয়োগ স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন অনুযায়ী প্রয়োজনীয় প্রোটোকল অনুসরণ করবে। ভবনটি সিল করে দেওয়া হয়েছে।” নীতি আয়োগের পক্ষ থেকে জানানো হয় যে, ভবনটিতে স্যানিটাইজেশনের কাজ চলছে।

[আরও পড়ুন:‘ডায়েট চার্ট বদলে করোনা প্রতিরোধ করুন’, পরামর্শ ব্রিটেনের ভারতীয় চিকিৎসকের]

করোনা সংক্রমণের নিরিখে দেশে তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। শনিবার সেখানে ৩৮৪ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,১২২।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement