৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের জঙ্গি নিশানায় আধাসেনার জওয়ানরা, অতর্কিত হামলায় শহিদ এক

Published by: Paramita Paul |    Posted: March 25, 2021 5:21 pm|    Updated: March 25, 2021 10:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জঙ্গি নিশানায় কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনী। বৃহস্পতিবার বিকেলের দিকে কাশ্মীরের (Kashmir) শ্রীনগরের  লওয়াইপোরা এলাকায় আধা সেনা জওয়ানদের উপর আচমকাই হামলা চালায় জঙ্গিরা (Terrorist)। তাদের গুলিতে ঝাঁজরা হয়ে যান তিন জওয়ান। সঙ্গে সঙ্গে আহত জওয়ানদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে এক জওয়ানের মৃত্যু হয়। বাকি ২ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।  

এদিন বিকেলে শ্রীনগরের লওয়াইপোরা এলাকায় টহলদারি চালাচ্ছিল আধাসেনার ওই জওয়ানরা। ঠিক সেই সময় আচমকাই জওয়ানদের উপর চড়াও হন জঙ্গিরা। বাইক থেকে এলোপাথারি গুলি ছুঁড়তে থাকে তারা। বাধা দেওয়ার আগেই গুলিতে গুরুতর জখম হন তিন জওয়ান। এই হামলা প্রসঙ্গে কাশ্মীর পুলিশের আইজি বিজয়কুমার বলেন, “এক জওয়ানের মৃত্যু হয়েছে। বাকি দুজন গুরুতর জখম অবস্থা হাসপাতালে ভরতি।” পুলিশের দাবি, হামলা চালিয়েছে লস্কর-ই-তইবার জঙ্গিরা। হামলার পর  থমথমে গোটা এলাকা। হামলাকারীদের খোঁজে এলাকাজুড়ে চলছে তল্লাশি। 

[আরও পড়ুন : কোন বিধায়কের ক’টা অবৈধ সম্পর্ক জানতে তদন্ত হোক, মন্ত্রীর দাবি ঘিরে বিতর্ক]

দিন দুয়েক আগে সন্ত্রাস দমনে জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) বড় সাফল্য পায় সেনাবাহিনী। সোমবার শোপিয়ান জেলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম হয় তিন সন্ত্রাসবাদী। নিহতদের মধ্যে ছিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার দুই সদস্য। এদিন সেই হামলার বদলা নিতেই লস্কর-ই-তইবার জঙ্গিরা পালটা হামলা চালাল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

 প্রসঙ্গত, সেনাবাহিনীর লাগাতার অভিযানে কাশ্মীরে কোণঠাসা পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। এছাড়া, জেহাদিদের সমর্থন দেওয়া নিয়ে ইসলামবাদের উপর আন্তর্জাতিক চাপ বাড়ছে। কয়েকদিন আগেই কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপের তীব্র নিন্দা জানায় আমেরিকা। সন্ত্রাসবাদ ও কাশ্মীর (Kashmir) নিয়ে বক্তব্য রাখেন মার্কিন বিদেশ দপ্তরের মুখপাত্র নেড প্রাইস। কাশ্মীরে সন্ত্রাসবাদ ও অনুপ্রবেশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “নিয়ন্ত্রণরেখায় যে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছে তাদের কাজের তীব্র নিন্দা করছি আমরা। কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে সরাসরি আলোচনার পক্ষে আমেরিকা।” কিন্তু এমন পরিস্থিতিতে ভূস্বর্গে ফের শহিদ হলেন এক জওয়ান। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও দুজন।

[আরও পড়ুন : করোনা ও সন্ত্রাসের ছায়া মাথায় নিয়ে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement