BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রঙের উৎসবে রক্তের দাগ, হোলি খেলতে গিয়ে গণপিটুনিতে মৃত দলিত কিশোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 3, 2018 2:00 pm|    Updated: September 14, 2019 4:40 pm

Dalit teen lynched during Holi in Rajasthan

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোলি খেলতে গিয়ে দলিত কিশোরের মৃত্যু। পিটিয়ে মেরা ফেলা হল ওই কিশোরকে। এই ঘটনায় অভিযোগের তির একদল মত্ত যুবকের বিরুদ্ধে। অভিযুক্তরাও হোলি খেলছিল। মৃতের নাম নীরজ যাদব (১৬)। শুক্রবার বিকেলে দুর্ঘটনাটি ঘটেছে রাজস্থানের আলওয়ার জেলার ভিওয়াদি শহরে।

[ত্রিপুরায় লালদুর্গে ফাটল ধরাল বিজেপি, পিছিয়ে মানিক]

জানা গিয়েছে, বন্ধুদের সঙ্গে হোলি খেলতে গিয়েছিল নীরজ। শহরের ভিতরেই চলছিল রঙের উৎসব। সেখানে দুই দলের আলাদা আলাদা হোলি খেলা চলছিল। অভিযোগ, ইচ্ছের বিরুদ্ধে জোর করে রং দিতে যায় একদল লোক। তারই প্রতিবাদ করেছিল নীরজ। এরপরই শুরু হয় মারধর। নীরজকে মাটিতে ফেলে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। মারের তীব্রতায় ঘটনাস্থলেই প্রাণ হারায় ওই কিশোর। নীরজের মৃত্যু আঁচ করতে পেরেই সেখান থেকে চম্পট দেয় অভিযুক্তেরা। এরপর নীরজের বাড়ির লোকজনই তাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। ছেলের মৃ্ত্যুর খবর পেয়েই বিক্ষোভে ফেটে পড়ে নীরজের পরিবার। হাসপাতালে ভাঙচুর শুরু হয়। এই ঘটনায় হাসপাতাল-সহ ক্ষতিগ্রস্ত হয়েছে পুলিশের একটি গাড়িও।

এই ঘটনায় ভিওয়াদির অতিরিক্ত পুলিশ সুপার পুষ্পেন্দ্র সোলাঙ্কি জানিয়েছেন, গণপিটুনিতে ওই কিশোরের সারা শরীরেই মারাত্মক আঘাত লেগেছে। যার জেরেই মৃত্যু হয়েছে নীরজ যাদবের। তবে গোটা শরীরে কোনওরকম ধারাল অস্ত্রের আঘাত নেই। এই ঘটনায় তিনজনের দিকে অভিযোগের আঙুল উঠেছে। তিন জনই মৃত কিশোরের বয়সী। অভিযুক্তদের চিহ্নিত করা গেলেও ঘটনার পর থেকে তারা এলাকা ছাড়া। তাদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ। অভিযুক্তদের ধরতে শুরু হয়েছে তল্লাশি। মৃত ও অভিযুক্ত প্রত্যেকেই একই এলাকার লোক। এদিকে এখনও পর্যন্ত মৃতের পরিবারের তরফে কোনও রকম অভিযোগ দায়ের হয়নি।

[টাকা ফেরত চাইতে পারবেন না ঋণদাতারা, মার্কিন আদালতের রায়ে স্বস্তিতে নীরব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে