BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারি হাসপাতালের শৌচালয়েই সন্তান প্রসব

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 1, 2017 9:54 am|    Updated: January 1, 2017 10:43 am

Dalit woman gives birth in Kerala govt hospital toilet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষের রাতে দেশকে চমকে দিল এক মহিলার সন্তান প্রসবের ঘটনা। প্রকাশ্যে এল সরকারি চিকিৎসা ব্যবস্থার গাফিলতি। চিকিৎসাকর্মী এবং চিকিৎসকদের গাফিলতিতে সরকারি হাসপাতালের শৌচালয়েই সন্তান প্রসব করলেন এক মহিলা। গতকাল ঘটনাটি ঘটেছে কেরলে।
জানা গিয়েছে, কেরলের মাঞ্জেরি মেডিক্যাল হাসপাতালে এক গর্ভবতী মহিলা ভর্তি হয়েছিলেন দিনকয়েক আগে। চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি ১৩ জানুয়ারি সন্তান প্রসব করবেন। কিন্তু প্রসবের দিন আগেই ঘনিয়ে আসে। এবং কিছু শারীরিক অসুবিধার জন্য তিনি দিন দুয়েক আগে ভর্তি হন হাসপাতালে।
হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল রাতে মহিলা অন্য দিনের মতোই গিয়েছিলেন শৌচালয়ে। বেশ কিছুক্ষণ সময় কেটে যাওয়ার পরে চিকিৎসাকর্মীরা তাঁর খোঁজ করতে গিয়ে দেখেন- তিনি শৌচালয়েই এক সন্তানের জন্ম দিয়েছেন। এর পর হাসপাতাল ব্যস্ত হয়ে পড়ে মহিলার পরিচর্যায়। এবং চিকিৎসকরা ভাল করে পরীক্ষা করে জানান- মা ও শিশু দুজনেই সম্পূর্ণ সুস্থ আছে!
যদিও তাতে আশ্বস্ত হতে পারছে না ওই মহিলার পরিবার। তারা ঘটনাটির জন্য হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিকেই দায়ী করেছে। বছর শেষের রাতে সবাই ব্যস্ত ছিলেন আনন্দ করতে। রোগীদের কথা কেউ ভাবেননি। তার জেরেই আমাদের পরিবারের সন্তানটি ভূমিষ্ঠ হল শৌচালয়ে, যথেষ্ট খেদের সঙ্গে জানিয়েছেন ওই মহিলার স্বামী। তিনি ঘটনাটি নিয়ে সরকারি তরফে অভিযোগও দায়ের করেছেন।
ঘটনাটি জানাজানি হওয়ার পরে আশ্বাস দিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী- এর উপযুক্ত তদন্ত করা হবে। পুরো বিষয়টি খতিয়ে দেখে দোষীদের অবশ্যই শাস্তি দেওয়া হবে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে