BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বই এসেছিল দাউদের স্ত্রী, চাঞ্চল্যকর দাবি কাসকারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 23, 2017 5:28 am|    Updated: September 23, 2017 5:28 am

Dawood's wife visited Mumbai last year: Iqbal Kaskar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে মুম্বই এসেছিল কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের স্ত্রী। ভারতে এসে নিজের পরিবারের সঙ্গে দেখাও করেছিল সে। এমনটাই জানিয়েছে মুম্বই হামলার মূলচক্রীর ভাই ইকবাল কাসকার, দাবি মুম্বই পুলিশের।

পুলিশ সূত্রে খবর, গতবছর বাবার সঙ্গে দেখা করতে ছদ্মবেশে ভারতে প্রবেশ করেছিল দাউদের স্ত্রী মেহেজবিন শেখ ওরফে জুবিনা জারিন। মুম্বইয়ে দাউদের শ্বশুরবাড়ি। সেখানেই বাবা সলিম কাশ্মীরির সঙ্গে গোপনে সাক্ষাৎ করে আন্ডারওয়ার্ল্ড ডনের স্ত্রী। জানা গিয়েছে, থানে ক্রাইম ব্রাঞ্চের একটি বিশেষ টিম কাসকারকে জেরা করছে। গত চারদিনে দাউদের বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য তদন্তকারীদের জানিয়েছে কাসকার। এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন, কাসকারের দাবি পাকিস্তানের বন্দরশহর করাচিতেই রয়েছে দাউদ। এমনকি সেখানে ডি-কোম্পানির বেশ কয়েকটি ঠিকানাও রয়েছে। দাউদের সঙ্গে রয়েছে তার ভাই আনিস ও সাগরেদ ছোটা শাকিল।

[হিন্দুদের হত্যা করে ‘মুক্ত’ হিন্দুস্থানের হুঙ্কার জাকির মুসার]

কয়েকদিন আগেই সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয় যে শারীরিক অসুস্থতায় ভুগছে ‘ডি-কোম্পানি’র মাথা। পুলিশের দাবি, জেরায় ওই খবর নস্যাৎ করেছে কাসকার। তার দাবি, করাচিতে বহালতবিয়তেই রয়েছে দাউদ। সেখান থেকেই নিজের সাম্রাজ্য পরিচালনা করে সে। প্রতিবছরই ইদের সময় বাড়িতে ফোন করে শুভেচ্ছা জানায় দাউদ। তবে গত তিন বছর থেকে তার ও ভারতে থাকা আত্মীয়ের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছে দাউদ। গোয়েন্দারা ফোনে আড়ি পাততে পারে বলেই সতর্ক হয়েছে ডন।

কয়েকদিন আগেই এক ব্যবসায়ীকে হুমকি ফোনে জোর করে তোলা চাওয়ার ঘটনায় গ্রেপ্তার করা হয় ইকবাল কাসকারকে। তবে কীভাবে গোয়েন্দাদের নজর এড়িয়ে মুম্বইয়ে দাউদের স্ত্রী ঢুকে পড়ে তা স্পষ্ট করেনি কাসকার। সম্প্রতি দাউদের উপর চাপ বাড়িয়ে লন্ডনে তার সম্পত্তি বাজেয়াপ্ত করে ব্রিটিশ সরকার। কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং জানিয়েছিলেন, দাউদ পাকড়াও করার জন্য পরিস্থিতি অনুকূল হচ্ছে। তবে যাই হোক না কেন, কাসকারের বয়ানে গোয়েন্দা সংস্থাগুলি নড়েচড়ে বসেছে। কড়া নজরদারি থাকা সত্বেও কীভাবে দাউদের স্ত্রী মুম্বইযে প্রবেশ করল তা নিয়ে উঠছে প্রশ্ন।

[উর্দি ফিরে পাচ্ছেন গ্যাংস্টারদের আতঙ্ক ‘এনকাউন্টার স্পেশালিস্ট’ প্রদীপ শর্মা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে