২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে মিড ডে মিলে ফের বিতর্ক। কিছুদিন আগে স্কুলে শিশুদের নুন-রুটি খাওয়ানোর ছবি প্রকাশ্যে এসেছিল। এর জন্য মুখ পুড়েছিল যোগ প্রশাসনের। তারপর সম্প্রতি ১ লিটার দুধ জলে মিশিয়ে ৮১ জন পড়ুয়াকে খাওয়ানোর জেরে মিড ডে মিলের কঙ্কালসার দশা ফুটে উঠেছিল। এবার যোগী রাজ্যে শিশুদের মিড ডে মিলে মরা ইঁদুর মিলল। যাতে ফের একবার অস্বস্তি বাড়ল উত্তরপ্রদেশ সরকারের। ঘটনায় ইতিমধ্যে বেশ কিছু শিশু অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, মুজফ্ফরনগরের জনতা ইন্টার কলেজ সরকারি স্কুলে মঙ্গলবার খিচুড়ি দেওয়া হয়েছিল মিড ডে মিলে। তাতেই মরা ইঁদুর খুঁজে পাওয়া যায়। সেই খাবার খেয়ে ইতিমধ্যে ৯ শিশু অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছে বলে খবর। আরও অনেক শিশুর মধ্যে অসুস্থতার লক্ষ্যণ দেখা গিয়েছে। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, হাপুরের জনকল্যাণ সমিতি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা এই খাবার সরবরাহ করেছিল। প্রশাসনের কাছে এই খবর পৌঁছতেই আধিকারিকরা নড়েচড়ে বসেছেন। ওই সংস্থাকে শোকজ করা হয়েছে গোটা ঘটনায়।

[আরও পড়ুন: ৮১ জন ছাত্রর জন্য বরাদ্দ মাত্র এক লিটার দুধ! মিড ডে মিলের কঙ্কালসার দশা উত্তরপ্রদেশে]

বারবার উত্তরপ্রদেশে মিড ডে মিল নিয়ে বিতর্ক সামনে আসছে। যোগী প্রশাসনের বিরুদ্ধে এই নিয়ে সোচ্চার বিরোধীরা। আগেও মিড ডে মিলের খাবার চুরি, খারাপ মানের চাল, ডিম না দেওয়ার মতো নানা অভিযোগ উঠেছে দেশের বিভিন্ন প্রান্তের স্কুলে। এবার খাবারে মরা ইঁদুর পাওয়ার ঘটনায় ফের একবার মুখ পুড়ল উত্তরপ্রদেশের স্কুলশিক্ষা দপ্তরের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং