Advertisement
Advertisement

Breaking News

JP Nadda

মুসলিমদের সংরক্ষণ নিয়ে বিতর্কিত পোস্ট, নাড্ডা-মালব্যকে তলব কর্নাটক পুলিশের

নির্বাচনের সময়ে অস্বস্তিতে বিজেপি।

JP Nadda and Amit Malviya summoned by Karnataka Police

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 8, 2024 4:30 pm
  • Updated:May 8, 2024 5:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংরক্ষণ প্রথা নিয়ে বিতর্কিত পোস্টের জেরে বড়সড় অস্বস্তিতে বিজেপি। বুধবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) ও আইটি সেলের প্রধান অমিত মালব্যকে (Amit Malviya) তলব করেছে কর্নাটক পুলিশ। উল্লেখ্য, নির্বাচন চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে একাধিক বিজেপি নেতা সুর চড়িয়েছেন মুসলিম সংরক্ষণের বিরুদ্ধে।

দিনকয়েক আগে কর্নাটক বিজেপির (BJP) এক্স হ্যান্ডেল থেকে শেয়ার করা হয় একটি কার্টুনের ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, তফসিলি জাতি-উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির বরাদ্দ সংরক্ষণ মুসলিমদের হাতে তুলে দিচ্ছেন রাহুল গান্ধী। শনিবার এই ভিডিও প্রকাশিত হওয়ার পরেই হু হু করে ভাইরাল হয় নেটদুনিয়ায়।

Advertisement

[আরও পড়ুন: ‘ঘৃণা ভাষণে জবাব তলব করা হোক মোদিকেই’, কমিশনকে দুষে হাই কোর্টে কংগ্রেস

প্রসঙ্গত নির্বাচনের (Lok Sabha 2024) মধ্যেই দলীয় প্রার্থীদের চিঠি লিখে মোদি জানিয়েছিলেন, “তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসিদের থেকে ছিনিয়ে নিয়ে মুসলিমদের সংরক্ষণ দেওয়ার পরিকল্পনাই কংগ্রেস এবং ইন্ডিয়া জোটের রাজনীতি। এটার বিরোধিতা করতে হবে।” কংগ্রেসের (Congress) শব্দ ধার করে নিয়ে মোদির কটাক্ষ, এটা কোনও সাধারণ নির্বাচন নয়, তফসিলিদের অধিকার রক্ষার নির্বাচন।

Advertisement

বিজেপির এই ভিডিও প্রকাশিত হওয়ার পরেই তোপ দেগেছিল কংগ্রেস। কর্নাটক প্রদেশ কংগ্রেসের সদস্য রমেশ বাবু বলেছিলেন, বিজেপির এই ভিডিও আদর্শ আচরণবিধির পরিপন্থী। তাছাড়াও তফসিলি জাতি-উপজাতি আইনও লঙ্ঘন হয়েছে এই ভিডিওতে। গত রবিবার নাড্ডা-মালব্যর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় পুলিশে। অবশেষে বুধবার দুই বিজেপি নেতাকে তলব করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে পুলিশের কাছে হাজিরা দিতে হবে তাঁদের। অন্যদিকে, এই বিতর্কিত ভিডিও সরিয়ে দেওয়ার জন্য এক্স হ্যান্ডেলকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। 

[আরও পড়ুন: মন্দির যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, রাজস্থানে মৃত একই পরিবারের ৬ সদস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ