BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: করোনা আক্রান্ত প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, রয়েছেন কোয়ারেন্টাইনে

Published by: Paramita Paul |    Posted: January 10, 2022 4:28 pm|    Updated: January 11, 2022 6:18 pm

Defence Minister Rajnath Singh tests positive for Covid-19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কেন্দ্রীয় মন্ত্রিসভায় করোনার হানা। এবার সংক্রমিত দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। মৃদু উপসর্গ রয়েছে। রয়েছেন কোয়ারেন্টাইনে। সোমবার বিকেলে নিজেই টুইট করে সেই খবর দিয়েছেন। 

টুইটারে রাজনাথ লিখেছেন, “করোনা (Coronavirus) আক্রান্ত। মৃদু উপসর্গ রয়েছে। কোয়ারেন্টাইনে রয়েছি। সম্প্রতি যাঁরা আমার সংস্পর্শে এসেছেন তাঁরা আইসোলেশনে থাকুন। কোভিড পরীক্ষাও করিয়ে নিন।” উল্লেখ্য, করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউতে নিজেকে সুরক্ষিত রেখেছিলেন রাজনাথ। ভ্যাকসিনের দু’টি ডোজও নিয়েছিলেন তিনি। তার পরও রোখা গেল না মারণ ভাইরাসকে।

[আরও পড়ুন: নতুন পদ্ধতিতে ব্যাংক জালিয়াতি জামতাড়া গ্যাংয়ের, লক্ষাধিক টাকা খোয়ালেন অধ্যাপক]

করোনা আক্রান্ত হলেন কারাট দম্পতি।‌ সোমবার নমুনা পরীক্ষায় প্রকাশ কারাট ও বৃন্দা কারাটের করোনা পজিটিভ আসে। দু’জনকেই হায়দরাবাদের একটি হাসপাতালে ভরতি করা হয়েছে। গত শুক্রবার থেকে হায়দরাবাদ সুন্দরাইয়া বিজ্ঞান কেন্দ্রমে সিপিএমের কেন্দ্রীয় কমিটির তিনদিনের বৈঠক হয়। সেখানে যোগ দিতেই গিয়েছিলেন কারাট দম্পতি।

করোনা তৃতীয় ঢেউয়ে টালমাটাল গোটা দেশে। রোজই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সংক্রমিত হচ্ছেন মন্ত্রী-আমলা থেকে আমজনতা সকলেই। উল্লেখ্য, রবিবারই কোভিড পজিটিভ হন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। সংক্রমিত হয়েছেন বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। হাসপাতালে চিকিৎসাধীন তিনি। 

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন, মৃত্যু হয়েছে ১৪৬ জনের। রবিবারের তুলনায় দৈনিক সংক্রমণ বৃদ্ধির হার ১২.৬ শতাংশ। পজিটিভিটি রেট ১৩.২৯ %।  অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ২৩ হাজার ৬১৯।

[আরও পড়ুন: নতুন পদ্ধতিতে ব্যাংক জালিয়াতি জামতাড়া গ্যাংয়ের, লক্ষাধিক টাকা খোয়ালেন অধ্যাপক]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, পাঁচটি রাজ্যের লাগামছাড়া সংক্রমণের কারণেই দেশের করোনা গ্রাফ এতটা লাফিয়ে বেড়েছে। এই পাঁচ রাজ্যের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।তারপরই রয়েছে পশ্চিমবঙ্গ। মহারাষ্ট্রের দৈনিক সংক্রমণ ৪৪ হাজারের বেশি, আর বাংলায় তা ২৪ হাজার ছাড়িয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে