BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দ্রুত করোনার ভ্যাকসিন বিতরণের জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা করুন, কেন্দ্রকে পরামর্শ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: August 14, 2020 2:03 pm|    Updated: August 14, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে কার্যত প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। আপাতত গোটা দেশ করোনার ভ্যাকসিনের অপেক্ষায়। কিন্তু ভ্যাকসিন এলেই যে সঙ্গে সঙ্গে সমস্যার সমাধান হয়ে যাবে, সেটা ভেবে নেওয়ার কোনও কারণ নেই। কারণ, ভারত সরকার এখনও ভ্যাকসিন কীভাবে বণ্টন করা হবে, তার কোনও সুস্পষ্ট নীতি তৈরি করতে পারেনি। ফলে প্রত্যেক ভারতীয়র কাছে ভ্যাকসিন কবে, কীভাবে পৌঁছাবে, তার কোনও ঠিক-ঠিকানা এখনও নেই। আর এটা নিয়েই এবার সতর্ক করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)।

বস্তুত, বিশ্বের সবচেয়ে বেশি টিকা (Corona Vaccine) প্রস্তুতকারকদের মধ্যে ভারতের নাম সবার উপরের সারিতে। স্বাভাবিকভাবেই উপযোগী করোনার টিকা বাজারে এলে ভারতীয় সংস্থাগুলিই তার বেশিরভাগটা উৎপাদন করবে। কিন্তু ভ্যাকসিন কীভাবে বণ্টন হবে, তা এখনই ঠিক করে ফেলা দরকার বলে মনে করছেন রাহুল গান্ধী। শুক্রবার এক টুইটে তিনি বললেন,”ভারত করোনার টিকার সর্বাধিক উৎপাদক দেশগুলির মধ্যে একটি হতে চলেছে। তাই সুনির্দিষ্ট, সুপরিকল্পিত এবং ন্যায়সঙ্গত ভ্যাকসিন বিন্যাস পদ্ধতি অত্যন্ত প্রয়োজনীয়। যাতে এই টিকার সুপ্রতুলতা, কম খরচ এবং সুষম বণ্টন নিশ্চিত করা যায়। ভারত সরকারের উচিত এখনই সেই লক্ষ্যে পদক্ষেপ করা।”

[আরও পড়ুন: দেশে একদিনে আক্রান্ত প্রায় ৬৪ হাজার, মৃত হাজারেরও বেশি, পাল্লা দিচ্ছে করোনাজয়ীর সংখ্যাও]

বস্তুত করোনা পরিস্থিতিতে শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রাহুল। সেই ফেব্রুয়ারি মাসে, এই ভাইরাসের ক্ষতিকর প্রভাব নিয়ে সতর্ক করেছিলেন তিনি। যদিও সরকার তাতে কান দেয়নি। ফল এখন ভুগতে হচ্ছে হাতেনাতে। এবার ভ্যাকসিনের বণ্টন নিয়েও সতর্ক করছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এক্ষেত্রে অবশ্য সরকার আগে থেকেই সতর্ক। ইতিমধ্যেই ভ্যাকসিনের সুষম বণ্টন নিশ্চিত করতে একটি কমিটি গড়েছে কেন্দ্র। সেই কমিটির একটি বৈঠকও হয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement