BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

দমকলের ২২টি ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে দিল্লি এইমসের আগুন, এড়ানো গেল প্রাণহানি

Published by: Subhajit Mandal |    Posted: June 17, 2021 8:41 am|    Updated: June 17, 2021 8:41 am

Delhi AIIMS Fire under control after 26 fire tenders rushed to the spot | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দমকলের ২৬টি ইঞ্জিনের ২ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এল দিল্লি এইমসের (Delhi AIIMS) আগুন। দমকল কর্মীদের চেষ্টায় প্রাণহানি এড়ানো গিয়েছে। কারও আহত হওয়ারও খবর নেই। তবে, বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং পরীক্ষানিরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনা নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ দিল্লি এইমসের ন’তলায় আগুন লাগে। সৌভাগ্যক্রমে যেখানে আগুন লেগেছিল সেখানে কোনও রোগী ছিলেন না। এইমস বিল্ডিংয়ের ওই অংশে মূলত করোনা (Coronavirus) পরীক্ষার নমুনা সংগ্রহ করে রাখা হত। তবে, ওই নবম তলেই বেশ কয়েকজন ক্যাকাল্টি থাকেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে কর্তৃপক্ষের তরফে দমকলে খবর পাঠানো হয়। দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২০টি ইঞ্জিন। পরে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হওয়ায় ইঞ্জিনের সংখ্যা বাড়ানো হয়। দমকলকর্মীদের অক্লান্ত চেষ্টায় ঘন্টা দুয়েক বাদে আগুন নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন: হলমার্ক ছাড়া আর কোনও সোনার গয়না বিক্রি নয়, দেশজুড়ে কার্যকর নয়া নিয়ম]

দিল্লির ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী জানিয়েছেন, আমরা সাড়ে ১০টা নাগাদ দিল্লি এইমস থেকে একটি জরুরি ফোন পাই। জানানো হয় করোনার নমুনা সংগ্রহ করে রাখা বিল্ডিংয়ে আগুন লেগেছে। আগুন নেভাতে দমকলের ২০-২২টি ইঞ্জিন পাঠানো হয়। এখনও ঘটনার জেরে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। প্রাণহানি না হলেও ডায়াগনস্টিক বিভাগে আগুন লাগায় বেশ কিছু নমুনা নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। যদিও ঠিক কী কারণে আগুন লেগেছে সেটা এখনও স্পষ্ট নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement