BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডে স্বজনহারা শিশুদের নিখরচায় শিক্ষা, প্রতি মাসে আর্থিক সাহায্য ঘোষণা কেজরির

Published by: Paramita Paul |    Posted: May 18, 2021 5:29 pm|    Updated: May 18, 2021 7:55 pm

Delhi Announces Free Education For Children Orphaned By Covid-19| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই বলেছিলেন ‘ম্যা হুঁ না’। এবার বুঝিয়ে দিলেন আর্ত-পীড়িতদের জন্য তিনি সত্যিই আছেন। কোভিড পরিস্থিতিতে দুঃস্থ পরিবারগুলির পাশে দাঁড়িয়ে মঙ্গলবার একাধিক বড় ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi CM Arvind Kejriwal)। এই ঘোষণাগুলির মধ্যে যেমন বিনামূল্যে রেশন বিলি রয়েছে, তেমনই রয়েছে স্বজনহারা পরিবারকে আর্থিক সাহায্যের কথা। আবার করোনায় মা-বাবাকে হারানো খুদেদের কথাও ভুলে যাননি কেজরিওয়াল। তাঁদের শিক্ষার বিষয়েও বড় ঘোষণা করলেন তিনি।

কোভিডের দ্বিতীয় ধাক্কায় টলমল গোটা দেশ। মারণ ভাইরাস করোনার ছোবলে প্রাণ গিয়েছে বহু মানুষের। অভিভাবকহীন হয়েছে বহু শিশু। দিল্লির মুখ্যমন্ত্রী তাঁদের দায়িত্ব নেবেন বলে আগেই জানিয়েছিলেন। মঙ্গলবার সেই সম্পর্কিত একাধিক বড় ঘোষণা করলেন তিনি। এদিন দিল্লির মুখ্যমন্ত্রী জানান, যে সমস্ত শিশুরা অতিমারীতে তাদের মা-বাবাকে হারিয়েছে তাদের শিক্ষার ভার নেবে দিল্লি সরকার। বিনা খরচে পড়াশোনা করবে তারা। শুধু তাই নয়, ২৫ বছর পর্যন্ত তাদের প্রত্যেককে প্রতি মাসে ২৫০০ টাকা করে দেবে সরকার। শুধু মা-বাবা হারা শিশুরা নয়, করোনা পরিস্থিতিতে যে সমস্ত পরিবার প্রধান উপার্জনকারীকে হারিয়েছে, তাদেরও প্রতি মাসে আড়াই হাজার টাকা করে দেবে দিল্লি সরকার। এছাড়াও কোভিড মৃতদের পরিবারকে  এককালীন ৫০ হাজার টাকা অর্থ সাহায্য করবে কেজরি সরকার। 

[আরও পড়ুন: লিভ-ইন সম্পর্ককে নৈতিক কিংবা সামাজিক ভাবে মানা যায় না, মন্তব্য হাই কোর্টের]

সরাসরি অর্থসাহায্য ছাড়াও দুঃস্থ পরিবারগুলিকে প্রতি মাসে ১০ কেজি করে রেশন দেওয়া হবে। দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রেশন কার্ড না থাকলেও চলবে। মাসিক আয়ের সার্টিফিকেটও দেখাতে হবে না। রেশনের প্রয়োজন আছে তা সরকারকে জানালেই চলবে। এদিন এমনটাই জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।

 

[আরও পড়ুন: করোনা যুদ্ধে দুর্দান্ত কাজও ব্রাত্য? কেরলের নয়া মন্ত্রিসভা থেকে বাদ প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী শৈলজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement