১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গরু পাচার মামলায় বিনয় মিশ্রকে পলাতক ঘোষণা দিল্লির আদালতের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 7, 2022 2:07 pm|    Updated: November 7, 2022 4:16 pm

Delhi court declares Vinay Mishra absconding in cow smuggling case | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: সিবিআইয়ের (CBI) আরজিতে সাড়া। গরু পাচার মামলায় বিনয় মিশ্রকে (Vinay Mishra) পলাতক ঘোষণা করল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। এই মামলায় বারবার তলব করে, নোটিস পাঠিয়ে, এমনকী বাড়িতে লোক পাঠিয়েও খোঁজ মেলেনি বিনয় মিশ্রের। বিশেষ সিবিআই আদালতে এই কথা জানিয়েছিলেন সিবিআই-এর আইনজীবীরা। এরপরই তাঁকে সরকারিভাবে পলাতক ঘোষণা করল আদালত। অর্থাৎ এবার বিনয় মিশ্রকে যে কোনও জায়গা থেকে গ্রেপ্তার করতে পারে পুলিশ। এ বিষয়ে ভিনরাজ্য ও ভিনদেশের সঙ্গে যোগাযোগ করা হবে সিবিআইয়ের তরফে, এমনটাই খবর। 

গরু ও কয়লা পাচার মামলায় গোড়া থেকে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও সিবিআইয়ের নজরে ছিলেন বিনয় মিশ্র। তদন্তে জানা যায়, কয়লা ও গরু পাচারের লভ্যাংশের মোটা টাকা প্রভাবশালীদের বিদেশি অ্যাকাউন্টে পাচার হয়েছে বিনয় মিশ্রর মাধ্যমেই। প্রভাবশালীদের ব্যাংকক ও লন্ডনের বেশ কিছু ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা করা হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। তদন্তের স্বার্থে একাধিকবার বিনয় মিশ্রকে তলব করা হলেও লাভ হয়নি। পরবর্তীতে সিবিআইয়ের আরজি মেনে বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিসও জারি করেছিল আসানসোলের (Asansol) বিশেষ আদালত। ইন্টারপোলকেও নোটিস পাঠানো হয়। তাতেও দেখা মেলেনি বিনয় মিশ্রের।

[আরওপড়ুন: বালুরঘাট শিশু খুনের ঘটনায় গ্রেপ্তার আরও ১, নৃশংতার কারণ নিয়ে জারি ধোঁয়াশা

শোনা যায়, কয়লা ও গরুপাচার (Coal and Cattle smuggling) কাণ্ডে তাঁর নাম জড়ানোর পরই দেশ ছেড়ে দুবাইয়ে পালিয়ে যান বিনয়। পরে সেখান থেকে সোজা ভানুয়াতু পাড়ি দেন। ভানুয়াতু (Vanuatu)দ্বীপের বেশ কিছু অংশ কিনে তিনি নাগরিক হিসেবে বসবাস করছেন। এদিকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে সিবিআই জানিয়েছিল,  বারবার তলব করে, নোটিস পাঠিয়ে, এমনকী বাড়িতে লোক পাঠিয়েও খোঁজ মেলেনি বিনয় মিশ্রের। তাঁকে পলাতক ঘোষণার আরজিও জানিয়েছিলেন। তার পরিপ্রেক্ষিতেই এদিন দিল্লির আদালত পলাতক ঘোষণা করল বিনয় মিশ্রকে। 

[আরওপড়ুন: বঙ্গভঙ্গের দাবিতে উসকানি বিজেপির! অনন্ত মহারাজের সঙ্গে ‘গোপন’ বৈঠকে বনসল, নিশীথ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে