BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আনলকের ফলে দ্রুত আঘাত হানবে করোনার তৃতীয় ঢেউ! সতর্কবার্তা দিল্লি হাই কোর্টের

Published by: Subhajit Mandal |    Posted: June 18, 2021 1:47 pm|    Updated: June 18, 2021 1:47 pm

Delhi High Court warns violation of protocols will hasten third Covid wave

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) সংক্রমণের হার খানিকটা কমতেই দিল্লিতে শুরু হয়ে গিয়েছে আনলক প্রক্রিয়া। দোকানপাট প্রায় সবসময় খোলা। খুলে গিয়েছে অধিকাংশ গণপরিবহণও। মুখে নিয়মবিধির কথা বলা হলেও কার্যক্ষেত্রে তা একেবারেই মানা হচ্ছে না। যার জেরে এবার দিল্লি এবং কেন্দ্র সরকারকে সতর্ক করল দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। আদালতের পর্যবেক্ষণ, আরও কঠোর করোনা বিধি না মানলে করোনার তৃতীয় ঢেউ আরও দ্রুত আসবে।

দিল্লিতে আনলক (Unlock) পর্ব শুরু হতেই হাটে-বাজারে রীতিমতো ভিড় দেখা যাচ্ছে। অনেকের মুখেই মাস্ক থাকছে না। দুরত্ববিধিরও বালাই নেই। সোশ্যাল মিডিয়ায় এই ধরনের বেশ কিছু ছবি ঘুরে বেড়াচ্ছে। যা দেখে স্বতঃপ্রণোদিত অভিযোগ নেয় দিল্লি হাই কোর্ট। দিল্লি হাই কোর্টের ভ্যাকেশন বেঞ্চের দুই বিচারপতি নবীন চাওলা এবং আশা মেনন জানান, এইমসের (AIIMS) এক চিকিৎসকের কাছে পাওয়া ছবি দেখে তাঁরা উদ্বিগ্ন। কোথাও ন্যূনতম বিধিনিষেধ মানা হচ্ছে না। বিচারপতিদের পর্যবেক্ষণ, করোনার দ্বিতীয় ধাক্কার চরম মূল্য দিল্লিবাসীকে দিতে হয়েছে। রাজধানীর এমন কোনও পরিবার নেই যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এর প্রকোপে সমস্যায় পড়েনি। তারপর এভাবে নিয়মবিধি ভঙ্গ করা হলে তৃতীয় ঢেউ আরও দ্রুত আসবে। যা কোনওভাবেই হতে দেওয়া যায় না।

[আরও পড়ুন: রাষ্ট্রনেতাদের মধ্যে শীর্ষে মোদি, গ্রহণযোগ্যতার নিরিখে পিছনে ফেললেন বাইডেন, জনসনদের]

আদালত বলছে, সরকারের উচিত আরও কঠোর বিধিনিষেধ কার্যকর করা। প্রয়োজনে ছোট দোকানদারদের সঙ্গে কথা বলে, বাজারঘাটের ফেরিওয়ালাদের সঙ্গে কথা বলে সচেতনতা বাড়ানো। এ বিষয়ে দিল্লি সরকার এবং কেন্দ্র সরকারকে নোটিসও পাঠিয়েছে হাই কোর্ট। দ্রুত এ বিষয়ে স্টেটাস রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ধাক্কায় রীতিমতো নাজেহাল হতে হয়েছে রাজধানীকে। একটা সময় অক্সিজেনের চরম সংকটে প্রাণ হারাতে হয়েছে বহু মানুষকে। সেই পরিস্থিতির সামান্য উন্নতি হতেই ফের রাজধানীতে দেখা যাচ্ছে করোনা বিধি উপেক্ষা করার খেলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement