Advertisement
Advertisement
Arvind Kejriwal

দিল্লির হাসপাতালে শিশুমৃত্যুর পিছনেও ‘দায়িত্বজ্ঞানহীন’ কেজরি! তোপ লেফটেন্যান্ট গভর্নরের

তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

Delhi LT Governor takes swipe at Arvind Kejriwal

ফাইল ছবি।

Published by: Biswadip Dey
  • Posted:May 28, 2024 9:16 pm
  • Updated:May 29, 2024 12:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অস্বস্তিতে অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। গত শনিবার রাতে দিল্লির শিশু হাসপাতালে হওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে তাঁকে তোপ দাগলেন লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা (VK Saxena )। দাবি করলেন, কেজরিওয়াল এর দায় এড়াতে পারেন না। সেই সঙ্গেই জানিয়ে দিলেন, শহরের বেসরকারি নার্সিংহোমগুলোর রেজিস্ট্রেশনের সম্ভাব্য দুর্নীতির ক্ষেত্রে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার রাতে আগুন লাগে পূর্ব দিল্লির (Delhi) বিবেক বিহার এলাকার একটি শিশু হাসপাতালে। রাত সাড়ে এগারোটা নাগাদ হাসপাতালে আগুন লাগার খবর আসে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৬টি ইঞ্জিন। পুড়ে মৃত হয় অন্তত ৭ সদ্যোজাতর। সেই ঘটনায় এবার মুখ খুললেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর। তিনি জানান, যেভাবে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ কেবল বাইট দেন সংবাদমাধ্যমকে এবং নিজেদের দায়িত্ব এড়িয়ে যান তাতে তিনি হতাশ।

Advertisement

[আরও পড়ুন: দাগি আসামির বাড়িতে ডিএসপির ‘মোচ্ছব’! পুলিশ হানা দিতেই লুকোলেন শৌচাগারে]

সেই সঙ্গেই তিনি বলেন, জনস্বার্থে একটি দুর্নীতি সংক্রান্ত তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। কীভাবে শহরের বেসরকারি নার্সিংহোমগুলোয় রেজিস্ট্রেশন হয় সেই সংক্রান্ত বিষয়ই খতিয়ে দেখা হবে ওই তদন্তে। তাঁর দাবি, এতেই ধরা যাবে শহরের কতগুলো নার্সিংহোমের বৈধ রেজিস্ট্রেশনই নেই। সেই সঙ্গেই এই পরিস্থিতির জন্য আপ সরকারকেই দায়ী করেছেন তিনি। দাবি করেছেন, কেজরিওয়ালের মন্ত্রীদের প্রতিনিধিদের অনুপস্থিতি থেকে নার্সিংহোমের লাইসেন্স প্রদানের ক্ষেত্রে সরকারি কর্মকর্তাদের যোগসাজশের ফলে এই পরিস্থিতি তৈরি হয়েছে। এখনও তাঁর এমন অভিযোগের প্রতিক্রিয়ায় কোনও মন্তব্য করেননি কেজরি বা তাঁর মন্ত্রিসভার কোনও সদস্য।

Advertisement

প্রসঙ্গত, শনিবার রাতে আগুন লাগে ওই হাসপাতালে। ১২ জন সদ্যোজাতকে উদ্ধার করা সম্ভব হলেও জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয় ৬ সদ্যোজাতের। পরদিন সকালে জানা যায়, আরও একজন প্রাণ হারিয়েছে দুর্ঘটনায়। কীভাবে আগুন লাগল তা এখনও অজানা। আর এই ঘটনাতেই কেজরিওয়ালকে (Arvind Kejriwal) তোপ দাগলেন লেফটেন্যান্ট গভর্নর।

[আরও পড়ুন: সামান্য বচসায় নৃশংস হত্যাকাণ্ড, ধারাল অস্ত্রে স্ত্রীর ধর-মুন্ডু আলাদা করলেন স্বামী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ