Advertisement
Advertisement
Delhi Metro

মেট্রোয় ‘অশ্লীল’ রিল! অবশেষে ২ তরুণীকে গ্রেপ্তার দিল্লি পুলিশের

সোশাল মিডিয়ায় তীব্র বিতর্কের পর অবশেষে পদক্ষেপ দিল্লি পুলিশের।

Delhi police arrest 2 woman for playing Holi in Delhi Metro
Published by: Amit Kumar Das
  • Posted:April 11, 2024 6:54 pm
  • Updated:April 11, 2024 6:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বিতর্কের পর অবশেষে কড়া পদক্ষেপ। দোলের দিনে মেট্রোয় ‘অশ্লীল’ ভিডিও বানানো দুই তরুণীকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ (Delhi Police)। রিলকাণ্ডে অভিযুক্ত দুই তরুণীর বিরুদ্ধে ৮ এপ্রিল IPC-এর ধারা ২৯৪ (অশ্লীল কাজ এবং গান) এবং ৫৯ ধারা মেট্রো রেলওয়ে (পরিচালনা এবং রক্ষণাবেক্ষণ) আইনে অভিযোগ দায়ের হয়। অবশেষে গ্রেপ্তার করা হল তাঁদের।

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, গত মাসে দিল্লির নেতাজি সুভাষ প্লেস মেট্রো স্টেশনের কাছে অশ্লীল ভিডিও বানানোর অভিযোগে একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, দিল্লি মেট্রোর তরফে পুলিশের কাছে এই ঘটনার তদন্তের আর্জি জানানো হয়েছিল। গত ২ এপ্রিল মেট্রো কর্তৃপক্ষের তরফে চিঠি লিখে পুলিশের কাছে তদন্তের আবেদন জানানো হয়। ৮ এপ্রিল অভিযোগ দায়ের হয় ওই দুই তরুণীর বিরুদ্ধে। তার পরই গ্রেপ্তারির পথে হাঁটে পুলিশ। দিল্লি পুলিশ জানিয়েছে, গ্রেটার নয়ডায় বাড়ি ওই তরুণীদের। সেখানকার পুলিশের সহায়তার তাঁদের খুজে বের করা হয় ও গ্রেপ্তার করা হয়। পরে অবশ্য একাধিক শর্তে জামিন পেয়েছেন অভিযুক্তরা।

Advertisement

[আরও পড়ুন: উষ্ণায়নের গ্রাস থেকে বিশ্বকে বাঁচাতে হাতে মাত্র ২ বছর, সতর্কবার্তা রাষ্ট্রসংঘ কর্তার]

সোশাল মিডিয়ায় গত মাসে ভাইরাল হয়েছিল দিল্লি মেট্রোর (Delhi Metro) এক ভিডিও। যেখানে দেখা যায়, রং নিয়ে শাড়ি পরে মেট্রোর মধ্যেই দোল উৎসবে মেতে উঠেছেন দুই তরুণী। এতদূর অবধি ঠিক ছিল। কিন্তু এরপরই দেখা যায়, দুই তরুণী মেট্রোর মেঝেতে বসে নাচ শুরু করেছেন। নাচতে নাচতে একে অন্যের গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। অশ্লীলভাবে একে অপরের শরীর স্পর্শ করছেন। সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে গান বাজছে, “অঙ্গ লাগা দে রে, মোহে রং লাগা দে রে।” পিছনে দেখা যাচ্ছে, ওই তরুণীদের কীর্তি দেখে চরম অস্বস্তিতে বাকি যাত্রীরা। সোশাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই বিতর্ক চরম আকার নেয়।

Advertisement

[আরও পড়ুন: ভারত-সহ ৯২ দেশে স্প্যাইওয়ার হামলার আশঙ্কা, সতর্কবার্তা অ্যাপেলের]

যদিও মেট্রো কর্তৃপক্ষের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়, “এই ভিডিও সত্যিই মেট্রোর ভিতরে শুট করা হয়েছে কিনা তা নিয়ে সন্দেহ থাকছে। কেননা এখন ডিপফেক টেকনোলজি ব্যবহার করেও এই ধরনের কনটেন্ট তৈরি করা হচ্ছে।” তবে ভিডিওটি যে ডিপ ফেক নয়, তার প্রমাণ তুলে ধরে দুই তরুণীর আরও একটি অশ্লীল ভিডিও সোশাল মিডিয়ায় তুলে ধরেন এক নেট নাগরিক। যেখানে দেখা যাচ্ছে, মেট্রোর পরিবর্তে এবার রাস্তায় শুয়ে ওই দুই তরুণী একই ভঙ্গিমায় নাচতে নাচতে এ ওর গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। এমনকী, আপত্তিকর ভঙ্গিতে একে অপরের শরীর স্পর্শ করছেন। দাবি করা হচ্ছে, মেট্রোয় যে দুই তরুণীকে দেখা গিয়েছেল, এঁরা তাঁরাই। এর পর চাপের মুখে পড়ে এই ঘটনার তদন্তভার দিল্লি পুলিশের হাতে তুলে দেয় মেট্রো কর্তৃপক্ষ। সেইমতো দুই তরুণীর বিরুদ্ধে পদক্ষেপ রাজধানীর পুলিশ বাহিনীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ