BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

আর্থিক প্রতারণা! আইনি বিপাকে ‘বাবা কা ধাবা’র বৃদ্ধ দম্পতিকে সাহায্যকারী ইউটিউবার

Published by: Sayani Sen |    Posted: November 7, 2020 2:11 pm|    Updated: November 7, 2020 2:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনি বিপাকে ‘বাবা কা ধাবা’র (Baba Ka Dhaba) বৃদ্ধ দম্পতিকে সাহায্যকারী ইউটিউবার। গৌরব ওয়াসন নামে ওই ইউটিউবারের বিরুদ্ধে এবার এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। ডেপুটি কমিশনার অফ পুলিশ (সাউথ) অতুলকুমার ঠাকুর বলেন, “অভিযোগের ভিত্তিতে আমরা প্রাথমিক তদন্ত করেছি। তার পরিপ্রেক্ষিতে ভারতীয় দণ্ডবিধি ৪২০ ধারায় ওই ইউটিউবারের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে।”

রাস্তার পাশে ফুটপাতের উপর ছোট্ট দোকান। গাছের তলায় টিনের চালা দিয়ে ঢাকা। ‘বাবা কা ধাবা’য় অল্প কিছু টাকা দিলেই ধোঁয়া ওঠা চায়ের পাশাপাশি গরম গরম পরোটা, ভাত, সবজি মেলে। যার যা পছন্দ। সেই মতো খাবারের থালা চলে আসে মুখের সামনে। সারাদিন পরিশ্রমের বিনিময়ে যা উপার্জন হয় তাতেই দিন চলে বৃদ্ধ দম্পতির। সামান্য সেই রোজগারেও বাধ সাধে করোনা ভাইরাস (Coronavirus)। প্রথমে লকডাউন তারপর নিউ নর্মাল, পাত্রে তৈরি সুস্বাদু মটর পনির থাকলেও গ্রাহক কিংবা রোজগার ছিল না কিছুই। কান্নায় ভেঙে পড়েন দক্ষিণ দিল্লির মালভিয়া নগরের অশীতিপর বৃদ্ধ এবং তাঁর স্ত্রী। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন ইনস্টাগ্রামার এবং ইউটিউব ফুড ব্লগার গৌরব ওয়াসন (Gaurav Wasan)। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: নীতীশের দলকে সমর্থনের ‘অপরাধে’ বৃদ্ধকে চড়! আরজেডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিজেপির]

ওই বৃদ্ধ দম্পতিকে সাহায্য করার জন্য নিজের পেজের মাধ্যমে তিনি অর্থ সংগ্রহ করবেন বলেই আশ্বাস দিয়েছিলেন। নিজের এবং নিজের বন্ধুদের ব্যাংক অ্যাকাউন্ট, ই-ওয়ালেটের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছেন গৌরব৷ কত টাকা সংগ্রহ করা হয়েছে, সে সম্পর্কেও কোনও তথ্য তাঁকে দেওয়া হয়নি৷ তাঁকে সাহায্যের জন্য অর্থ সংগ্রহের কাজ চালালেও তাঁকেই কিছু জানাননি গৌরব৷ তাই তাঁর বিরুদ্ধে প্রতারণা এবং বিশ্বাসভঙ্গের অভিযোগ করেছেন কান্তা প্রসাদ৷ ‘বাবা কা ধাবা’র মালিক ৮০ বছরের কান্তা প্রসাদের অভিযোগ, তাঁকে সাহায্যের নাম করে সাধারণ মানুষের থেকে বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করে তা নিজের কাছেই রেখে দিয়েছেন ওয়াসন৷ সেই অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ (Delhi Police) গৌরবের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

[আরও পড়ুন: বিরাট কোহলির ভাগ্যও নাকি বদলে দিয়েছেন তেজস্বী যাদব! আজব দাবি আরজেডির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement