BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দাপট বাড়াচ্ছে করোনা, দিল্লিতে স্কুল বন্ধের নির্দেশ কেজরিওয়ালের

Published by: Biswadip Dey |    Posted: April 9, 2021 6:05 pm|    Updated: April 9, 2021 8:48 pm

Delhi schools shut until further notice amid spike in Coronavirus cases announce CM Arvind Kejriwal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল সব স্কুল। আজ শুক্রবার বিকেলে এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লির রাজ্য প্রশাসন। বৈঠকের পর সরকারি, বেসরকারি সব স্কুল বন্ধ রাখার কথা টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিকে দিল্লির এইমস এবং স্যার গঙ্গারাম হাসপাতালে চিকিৎসক-সহ ৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদিকে গোটা মহারাষ্ট্র লকডাউনের দিকে যেতে পারে। আগামিকাল বৈঠকে বসবে রাজ্য সরকার। তার আগেই পরিস্থিতি বিচার করে সম্পূর্ণ লকডাউনের পক্ষে সওয়াল করেছেন বিপর্যয় মোকাবিলামন্ত্রী। আগামিকাল সিদ্ধান্ত জানাবে মহারাষ্ট্র সরকার।

দিল্লির এইমসে (Delhi AIIMS) কর্মরত অন্তত ৩২ জন করোনা (Coronavirus) আক্রান্ত। গত এক সপ্তাহের মধ্যে তাঁরা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে কয়েক জন চিকিৎসকও রয়েছেন। বাকিরা হাসপাতালের চিকিৎসা কর্মী যাঁরা সরাসরি করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত। আক্রান্ত ৩২ জনের মধ্যে কয়েক জনের টিকা নেওয়া ছিল না বলেও জানা গিয়েছে। শুধু এইমস নয় দিল্লির আর একটি হাসপাতালে এর থেকেও বেশি চিকিৎসাকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে গত এক সপ্তাহে ৩৭ জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। আর আক্রান্তদের মধ্যে অনেকেই অল্প বয়সী এবং বেশির ভাগই টিকা নিয়ে রেখেছিলেন। টিকা নেওয়ার পরও তাঁদের করোনার শিকার হতে হল। পরিস্থিতির খোঁজ নিতে স্যার গঙ্গারাম হাসপাতালের চেয়ারম্যান ডক্টর ডিএস রানাকে ফোন করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে বিকেলে একটি বৈঠকও করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

স্যার গঙ্গারাম হাসপাতালের করোনা আক্রান্তদের অনেকেরই কোনও উপসর্গ নেই। ৩৭ জন আক্রান্তের মধ্যে ৩২ জন বাড়িতে আইসোলেশনে রয়েছেন, বাকিরা ভরতি রয়েছেন হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে একথা।

[আরও পড়ুন: ব্যাংকে জমা কোটি টাকার বেশি, নির্বাচনী হলফনামায় সম্পত্তির হিসাব দিলেন মদন মিত্র]

এইমস এবং স্যার গঙ্গারাম হাসপাতাল দিল্লিতে করোনা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সেখানেই একের পর এক চিকিৎসক কর্মী এ ভাবে করোনা আক্রান্ত হওয়ায় চিন্তায় রয়েছে দিল্লি প্রশাসন। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৩৭ জন। গত বছরের পর এই প্রথম এক দিনে ৭ হাজারের গণ্ডি পেরোল। বৃহস্পতিবারই অরবিন্দ কেজরিওয়াল আরও বেশি মানুষের জন্য টিকার দাবি করেছেন।

মহারাষ্ট্র, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, কর্ণাটক, মধ্যপ্রদেশ, তামিলনাড়ু, গুজরাত, কেরল এবং পাঞ্জাবের পাশাপাশি দিল্লিতে লাল চোখ দেখাচ্ছে করোনা। বৃহস্পতিবার গোটা দেশে নতুন করে ১ লাখ ২৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। তার ৮৪.২১ শতাংশই এই ১০ রাজ্যের।

[আরও পড়ুন: সার্বভৌমত্বে আঘাত! ভারতের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ঢুকে পড়ল মার্কিন যুদ্ধজাহাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement