১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নোট বাতিলের জন্য এবার জবাবদিহির মুখে প্রধানমন্ত্রী!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2017 5:00 pm|    Updated: January 9, 2017 5:07 pm

Demonetisation: PAC may summon PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিল ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমন পাঠাতে পারে সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)। ইতিমধ্যে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল ও অর্থমন্ত্রকের কাছে নোট বাতিলের জেরে হওয়া ভোগান্তির উপর একটি প্রশ্ন তালিকা পাঠিয়েছে সংসদীয় কমিটি।

নোট বাতিল প্রসঙ্গে রাষ্ট্রপতির বক্তব্যকে স্বাগত জানালেন মমতা

পিএসি সভাপতি ও কংগ্রেস নেতা কে ভি টমাস জানান যে আরবিআই গভর্নর ও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের আধিকারিকদের থেকে সন্তোষজনক উত্তর না পাওয়া গেলে প্রধানমন্ত্রীকে ডাকা হতে পারে। তিনি আরও জানান যে ৮ নভেম্বর নোট বাতিল হওয়ার পর প্রধানমন্ত্রী তাঁকে বলেছিলেন ৫০ দিনের মধ্যে পরিস্থিথি স্বাভাবিক হয়ে যাবে, যদিও এখনও অবধি জনসাধারণের ভোগান্তির শেষ নেই।

কাটল জট, ১৩ জানুয়ারি পর্যন্ত কার্ড গ্রহণ করবে পেট্রল পাম্পগুলি

৫০০ ও ১০০০ টাকা বাতিল হয়ে যাওয়ার পর সাধারণ মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকার কী পদক্ষেপ নিয়েছে, জানতে চেয়ে পিএসি ২০ জানুয়ারি একটি বৈঠক ডেকেছে। আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল ও অর্থসচিব শক্তিকান্ত দাস এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, নোট বাতিলের পর কত টাকা ব্যাঙ্কে ফেরত এসেছে, কত টাকা বাজারে ফেরত গিয়েছে, এসব বিষয় নিয়ে উর্জিত প্যাটেল ও শক্তিকান্ত দাসকে প্রশ্ন করতে পারে কমিটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে