BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লির বিমানবন্দরে সবচেয়ে বড় পাচারের ছক বানচাল, উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য ঘড়ি

Published by: Biswadip Dey |    Posted: October 7, 2022 11:03 am|    Updated: October 7, 2022 1:29 pm

Diamond-studded white gold wristwatch worth ₹ 27 crore seized by customs in Delhi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুবাই থেকে দিল্লিগামী (Delhi) বিমানে ভারতে পৌঁছনো এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে মিলল প্রায় ২৭ কোটি টাকা মূল্যের ঘড়ি (Wristwatch)! এমিরেটসের বিমানে রাজধানীর বিমানবন্দরে নেমেছিলেন অভিযুক্ত। তাঁকে তল্লাশি করতেই বেরিয়ে আসে ৭টি দুর্মূল্য ঘড়ি। যার মধ্যে রয়েছে হিরে ও সোনাখচিত ওই ঘড়িটি। সব মিলিয়ে ২৮ কোটি ১৭ লক্ষ টাকার ঘড়ি উদ্ধার হওয়ার পরে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকে।

তদন্তকারীদের তরফে জানানো হয়েছে, ওই ঘড়ি ও অন্যান্য সামগ্রী শুল্ক ফাঁকি দিয়ে পাচার করার চেষ্টা হচ্ছিল বলে অভিযোগ। এটাই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে সবচেয়ে বড় পাচারের মতলব ভেস্তে দেওয়ার ঘটনা। বাজেয়াপ্ত করা ঘড়িগুলির মধ্যে রয়েছে বিখ্যাত মার্কিন ঘড়ি ও গয়না প্রস্তুতকারক সংস্থা জ্যাকব অ্যান্ড কোম্পানির তৈরি একটি ঘড়ি। যাতে রয়েছে ১৮ ক্যারাটের সাদা সোনা ও ৭৬ সাদা হিরে। এর দামই ২৭ কোটি টাকা। গোটা বিশ্বে নাকি এমন মহার্ঘ্য ঘড়ি রয়েছে মাত্র ১৮টি।

[আরও পড়ুন: ভারতীয় কফ সিরাপ খেয়ে আফ্রিকায় ৬৬ শিশুর মৃত্যু! ভারতে বিক্রি হয় না, জানাল সরকার]

বাকি ঘড়িগুলির মধ্যে একটি পিয়াগেট লাইমলাইট স্টেলা ও পাঁচটি রোলেক্স। এর মধ্যে পিয়াগেট ঘড়িটির মূল্য ৩১ লক্ষ টাকা। রোলেক্সগুলির দাম ১৫ লক্ষ করে। সব মিলিয়ে আটক হওয়া ঘড়িগুলির মূল্য ৬০ কেজি সোনার সমান। এমনটাই জানাচ্ছেন তদন্তকারীরা।

অভিযুক্তের বিরুদ্ধে ১৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে। মনে করা হচ্ছে, অভিযোগ প্রমাণিত হলে অন্তত ৭ বছরের কারাবাস হতে পারে তাঁর। জানা যাচ্ছে, অন্য যাত্রীদের ভিড়ে মিশে থাকা অভিযুক্তের ব্যাগ তল্লাশির সময় কারও ধারণাও ছিল না ভিতরে কী রয়েছে। কিন্তু তারপরই কার্যত হাঁ হয়ে যায় শুল্ক দপ্তরের আধিকারিকরা। ব্যাগ থেকে বেরিয়ে আসতে থাকে একের পর এক দুর্মূল্য ঘড়ি। দ্রুত আটক করা হয় তাঁকে। তারপরই গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে।

[আরও পড়ুন: ক্রেন নয়, দৃশ্যদূষণ ঠেকাতে এবার প্রতিমা নিরঞ্জনে ভাসান কুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে