২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শর্ত না মানলে তামিলনাড়ুকে পৃথক রাষ্ট্রর দাবি, কেন্দ্রকে হুঁশিয়ারি এ রাজার

Published by: Paramita Paul |    Posted: July 4, 2022 8:55 pm|    Updated: July 4, 2022 9:11 pm

DMK's A Raja says don't push us to walk for separate Tamil Nadu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দক্ষিণ ভারতে মাথাচাড়া দিচ্ছে বিচ্ছিন্নতবাদ? কেন্দ্র শর্ত না মানলে তামিলনাড়ুকে (Tamil Nadu) পৃথক রাষ্ট্র করার দাবিতে আন্দোলনে নামতে পারে ডিএমকে (DMK)। এমনই হুঁশিয়ারি দিয়ে রাখলেন সে রাজ্যের শাসক দলের বর্ষীয়ান নেতা এ রাজা। স্বাভাবিকভাবেই তাঁর এই হুঁশিয়ারি ঘিরে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ছে। সমালোচনায় সরব হয়েছে বিজেপি।

রবিবার দলের গ্রামীণ জনপ্রতিনিধিদের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এ রাজা। হাজির ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (M K Stalin)। তাঁর উপস্থিতিতেই কেন্দ্রের কাছে রাজ্যের স্বায়ত্বশাসন দাবি করেন এ রাজা।

[আরও পড়ুন: ‘অনৈতিক, অগণতান্ত্রিক সরকার, শীঘ্রই পতন হবে’, মহারাষ্ট্রের পালাবদল নিয়ে তোপ মমতার]

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, “দ্রাবিড় আন্দোলনের আইকন পেরিয়ার আমৃত্যু পৃথক রাষ্ট্রের দাবি করে এসেছেন। আমাদের মুখ্যমন্ত্রী (এম কে স্ট্যালিন) আন্নাদুরাইয়ের পথে চলেন। আমাদের পেরিয়ারে পথে হাঁটতে বাধ্য করবেন না। আলাদা রাজ্যের দাবিতে রাস্তায় নামতে বাধ্য করবেন না। আমরা অনুরোধ করছি, আমাদের স্বায়ত্বশাসন দিয়ে দিন।” তিনি আরও বলেন, “আমরা অহংকার করে বলছি না। আমরা আবেদন করছি। আমরা পৃথক রাষ্ট্রের দাবি থেকে সরে এসেছি। কিন্তু আমরা স্বায়ত্বশাসন চাইছি।”

 

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলা করা ঠিক নয়’, নূপুর শর্মাকে গ্রেপ্তারির দাবিতে ফের সরব মমতা]

ডিএমকের নেতাকে পালটা দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সিটি রবি তামিলনাড়ুতে গেরুয়া শিবিরের দায়িত্বে রয়েছেন। তাঁর কথায়, “পাঁচ দশক ধরে তামিলনাড়ুতে রাজনীতি করার পরও ওরা এই কথা বলছেন। তাতে এটাই প্রমাণ হচ্ছে যে এ রাজ্যে বিজেপির উত্থান ডিএমকেকে চাপে ফেলছে। তাঁদের আদর্শ ব্যর্থ হয়েছে সেটাও স্পষ্ট। তাই ওরা এধরনের কথা বলছে।”

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে