১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৃত শিশু মুখে নিয়ে ঘুরে বেড়াচ্ছে কুকুর! আঁতকে ওঠার মতো দৃশ্য জয়পুরের হাসপাতালে

Published by: Kishore Ghosh |    Posted: November 23, 2022 3:40 pm|    Updated: November 23, 2022 4:47 pm

Dog found with newborn's body in mouth inside hospital premises at Jaipur | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৃশ্য দেখে আতঙ্কিত হয়ে পড়েন জয়পুরের (Jaipur) ‘মহিলা চিকিৎসালয়ে’র রোগীরা। চিকিৎসালয়ের সামনে ঘুরে বেড়াতে দেখা যায় একটি রাস্তার কুকুরকে। তার মুখে ছিল একটি মৃত শিশুর দেহ। বেশ খানিকটা সময় দেহ মুখে নিয়ে ঘোরার পর ওই হাসপাতালের কর্মীদের তাড়া খেয়ে মৃতদেহ হাসপাতালে ফেলে পালিয়ে যায় কুকুরটি। জয়পুরের মহিলা চিকিৎসালয়েই ওই শিশুটির জন্ম হয়েছিল কিনা তা এখনও জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। ঘটনার বিষয়ে পুলিশকেও জানানো হয়েছে।

জয়পুরের ওই মহিলা হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাটি অস্বীকার করেনি। হাসপাতালের সুপার আশা বর্মাকে (Asha Varma) এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, একটি কুকুর মৃত শিশুটিকে মুখে নিয়েJaipurহাসাপাতালের সামনে ঘোরাঘুরি করছিল। এই বিষয়ে পুলিশকে জানানো হয়েছে। হতে পারে শিশুটি আদের হাসপাতালের, এই বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু বলা কঠিন। তদন্তে পুলিশকে সব রকম সাহায্য করা হবে। পাশাপাশি হাসপাতালের তরফে অভ্যন্তরীণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর ফেরাতে তৈরি’, দাবি সেনা কর্তার]

জানা গিয়েছে, ইতিমধ্যে শিশুটির দেহ ময়নাতদন্ত করে দেখা হচ্ছে। তার মা-বাবার বিষয়ে খোঁজ করা হচ্ছে। জয়পুর মহিলা চিকিৎসালয়ের সুপার আশা ভর্মা বলেন, “আমরা নিশ্চিত নই, শিশুটির আমাদের হাসপাতালেই জন্মছিল কিনা। তবে জন্মের সময় অথবা জন্মের পরে কোনও শিশু যদি মারা যায় তবে হাসপাতালের তরফে নিয়ম মেনে দেহ তুলে দেওয়া হয় পরিবারকে। যাতে করে পরিবারটি শেষকৃত্য করতে পারে।”

ক’দিন আগে মধ্যপ্রদেশের একটি সরকারি হাসপাতালে গাফিলতির অভিযোগ উঠেছছিল। সেখানে আইসিইউতে (ICU) গরু ঢুকে পড়েছিল। আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছিল (ভিডিওটির সত্যতা যাচাই করেনি প্রতিদিন ডিজিটাল)। এর পর ঘটনাটি নিয়ে হইচই শুরু হয়। তড়িঘড়ি আইসিইউ ইন-চার্জ ও এক নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: গুজরাট-বিদ্রোহ সামাল দিতে ফের কড়া বিজেপি, ভোটের মুখে আরও ১২ নেতা সাসপেন্ড]

ভাইরাল ভিডিওতে (Viral Video) জায়গার নাম না থাকলেও দাবি করা হয় ঘটনাটি মধ্যপ্রদেশের রাজগড়ের। রাজগড় জেলা হাসপাতালের আইসিইউ বিভাগে গরু ঘুরে বেড়ানোর ছবি ভাইরাল হয়। রোগীদের শয্যার পাশেই চড়ে বেড়াতে দেখা যায় গরুটিকে। এমনকী প্রাণীটি আশপাশে ছড়িয়ে থাকা চিকিৎসা বর্জ্য খাচ্ছিল। জানা গিয়েছে, ওয়ার্ডে কিছুক্ষণ ঘুরে বেড়ানোর পরে সেটিকে তাড়িয়ে হাসপাতালের বাইরে বের করে দেন নিরাপত্তারক্ষী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে