BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর ফেরাতে তৈরি’, দাবি সেনা কর্তার

Published by: Biswadip Dey |    Posted: November 23, 2022 2:41 pm|    Updated: November 23, 2022 2:41 pm

Indian Army ready to execute orders on taking back PoK, says top Army General। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বার্তা দিতে দেখা গিয়েছিল গিলগিট ও বাল্টিস্তানও শিগগিরি পুনর্দখল করবে ভারত। এবার ভারতীয় সেনার (Indian Army) এক শীর্ষ কর্তা জানিয়ে দিলেন, কেন্দ্র নির্দেশ দিলেই পাক অধিকৃত কাশ্মীর (PoK) পুনর্দখল করতে প্রস্তুত তাঁরা।

নর্দান আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর (Lieutenant General Upendera Dwivedi) কথায়, ”ভারত সরকারের নির্দেশ পালন করতে সেনা প্রস্তুত। এই ধরনের নির্দেশ দিলেই আমরা তা পালন করব।” প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়াতেই এমন দাবি করেন তিনি।

[আরও পড়ুন: মিরাটের নাম পালটে নাথুরাম গডসে নগর! নির্বাচনী ইস্তেহারে দাবি হিন্দু মহাসভার]

তবে সেই সঙ্গে তিনি আরও বলেন, ”যুদ্ধবিরতির সমঝোতা যেন ভঙ্গ না হয় সেদিকেও সেনাকে খেয়াল রাখতে হবে। কেননা দুই দেশের স্বার্থেই তা ভঙ্গ করা যায় না। কিন্তু ওরা যদি তা ভঙ্গ করে আমরা জবাব দিতে প্রস্তুত।” পাশাপাশি তাঁর প্রস্তাব, ”দেশের ৫০ শতাংশ নাগরিকের বয়স ২৫-এর নিচে। যদি তাঁদের আমরা অগ্নিবীর হিসেবে প্রশিক্ষণ দিতে পারি, তাহলে তাঁদের একাংশকে আধা সেনা ও পুলিশ বাহিনীতে নিয়োগ করা যাবে। বাকিরা স্বনির্ভর হিসেবে কাজ করতে পারবে।”

অক্টোবরের শেষ সপ্তাহে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বলতে শোনা গিয়েছিল, ”জম্মু ও কাশ্মীর এবং লাদাখে সবেমাত্র উন্নয়ন শুরু হয়েছে। আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব তখনই যখন গিলগিট ও বাল্টিস্তানে পৌঁছতে পারব।”

[আরও পড়ুন: অর্থের বিনিময়ে রাহুলের ভারত জোড়ো যাত্রায় অভিনেতারা, দাবি বিজেপির, পালটা দিল কংগ্রেসও]

শ্রীনগরে ভারতীয় সেনা আয়োজিত শৌর্য দিবসে অংশ নিতে এসেই এই কথা বলেন রাজনাথ। সন্ত্রাসবাদের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ”সন্ত্রাসবাদের কোনও ধর্ম নেই। আসলে ওই জঙ্গিদের লক্ষ্যই হল ভারতে হামলা করা।” আর এই প্রসঙ্গেই পাকিস্তানকে আক্রমণ করে তিনি হুঁশিয়ারি দেন। জানিয়ে দেন, পাকিস্তান গিলগিট, বাল্টিস্তানের মতো এলাকায় যে অত্যাচার চালিয়েছে তাদের এর ফল ভুগতে হবে। এবার সেই দাবিরই প্রতিফলন দেখা গেল সেনা কর্তার কথাতেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে