Advertisement
Advertisement
Hindu Mahasabha

মীরাটের নাম পালটে নাথুরাম গডসে নগর! নির্বাচনী ইস্তেহারে দাবি হিন্দু মহাসভার

গো মাতাকে রক্ষা করার কথাও লেখা হয়েছে ইস্তেহারে।

Hindu Mahasabha wants to change Meerut name to Nathuram Godse Nagar | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:November 23, 2022 1:30 pm
  • Updated:November 23, 2022 2:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মীরাটের (Meerut) নাম বদলে নাথুরাম গডসে নগর! উত্তরপ্রদেশের কর্পোরেশন নির্বাচনের আগে এমনই দাবি করল হিন্দু মহাসভা। তাদের প্রার্থী যদি শহরের মেয়র নির্বাচিত হন, তাহলে প্রত্যেকটি জায়গার ইসলামি নাম বদলে দেওয়া হবে। হিন্দুদের স্বার্থে যাঁরা কাজ করেছেন, সেই মহারথীদের নামে জায়গার নামকরণ করা হবে। শুধু তাই নয়, ভারতকে হিন্দুরাষ্ট্র হিসাবে গড়ে তোলার লক্ষ্যেই এগোচ্ছে হিন্দু মহাসভা। বিজেপি ও শিব সেনাকে একহাত নিয়েছে হিন্দু মহাসভা। অন্য ধর্মের সদস্যের সংখ্যা বাড়ছে এই দুই দলে, তাই নিজেদের আদর্শ থেকে সরে যাচ্ছে তারা, এমনটাই মত হিন্দু মহাসভার (Hindu Mahasabha)।

আগামী ডিসেম্বরেই মীরাট-সহ উত্তরপ্রদেশের একাধিক শহরে কর্পোরেশন নির্বাচন হবে। মঙ্গলবার হিন্দু মহাসভার তরফে জানানো হয়েছে, এই নির্বাচনে প্রতিটি ওয়ার্ডেই প্রতিদ্বন্দ্বিতা করবেন তাঁদের দলের প্রার্থীরা। সেই জন্য ‘দেশপ্রেমিক’ কর্মীদের খুঁজে বের করছে হিন্দু মহাসভা কর্তৃপক্ষ। তবে ভোটে দাঁড়াতে গেলে তাঁদের লিখিত ভাবে জানাতে হবে, সারাজীবন হিন্দু মহাসভার আদর্শ মেনে চলবেন। সদ্য মীরাটের দায়িত্ব পেয়েছেন হিন্দু মহাসভার কর্মী অভিষেক আগারওয়াল। মঙ্গলবারই পৌর নির্বাচনের জন্য দলের ইস্তেহার প্রকাশ করেছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: অর্থের বিনিময়ে রাহুলের ভারত জোড়ো যাত্রায় অভিনেতারা, দাবি বিজেপির, পালটা দিল কংগ্রেসও]

সেই দিনেই দলের জাতীয় স্তরের নেতা অশোক শর্মা বলেছেন, “যদি হিন্দু মহাসভার প্রার্থীরা বিপুল সংখ্যায় জিতে কর্পোরেশন দখল করে, তাহলে মীরাটের নাম পালটে ফেলা হবে। শহরের নতুন নাম রাখা হবে নাথুরাম গডসে নগর। ইসলামিক নামে যে জায়গাগুলির নাম রাখা হয়েছে, সেগুলিও পালটে ফেলা হবে। হিন্দু মহারথীদের নামে ওই জায়গাগুলির নাম রাখা হবে।” হিন্দু মহাসভার ইস্তেহারে আরও বলা হয়েছে, ভারতকে হিন্দুরাষ্ট্র হিসাবে গড়ে তোলা হবে। দেশের সমস্ত জায়গায় যেন গো মাতাকে রক্ষা করা হয়, সেই বিষয়টি নিশ্চিত করাও হিন্দু মহাসভার প্রাথমিক দায়িত্বের মধ্যে পড়ে।

Advertisement

বিজেপি (BJP) ও শিব সেনার  মতো হিন্দুত্ববাদী দলকে আক্রমণ করেছেন অভিষেক। তিনি বলেছেন, “নিজেদের হিন্দু দল বলে দাবি করে বিজেপি। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে, এই দলে অন্য ধর্মের প্রভাব বেড়ে যাচ্ছে। তাই হিন্দুত্ববাদী আদর্শ থেকে সরে যাচ্ছে তারা। একই দশা হয়েছে শিব সেনারও। মুসলিমদের তোষণ করেই এগিয়ে চলেছে এই দলটি।

[আরও পড়ুন:কেটে টুকরো টুকরো করবে আফতাব! দু’বছর আগেই পুলিশকে জানান শ্রদ্ধা, প্রকাশ্যে বিস্ফোরক চিঠি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ