BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

ফের নৃশংসতা কেরলে, টানা দু’সপ্তাহ বেঁধে রাখা হল কুকুরের মুখ

Published by: Paramita Paul |    Posted: June 11, 2020 10:14 am|    Updated: June 11, 2020 10:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পশুদের বিরুদ্ধে নৃশংসতা কেরলে। কখনও রাস্তার কুকুরদের বিষ দিয়ে খুন করা, আবার কখনও বারুদ ঠাসা ফল খেয়ে হাতির মৃত্যু। পশুদের বিরুদ্ধে একের পর নৃশংস কার্যকলাপের জন্য বারবার শিরোনামে এসেছে ঈশ্বরের আপন দেশ। বৃহস্পতিবার তেমনই আরও এক নিদর্শন সামনে এল। গত দুসপ্তাহ ধরে কুকুরের মুখ আইসোলেশন টেপ দিয়ে বেঁধে রাখা হয়েছিল। শেষপর্যন্ত এখ পশুপ্রেমী সংস্থা তাকে উদ্ধার করেছে। এই ঘটনা সামনে আসতেই কেরল সরকারের বিরুদ্ধে ক্ষোভের পারদ চড়েছে।

দেশজুড়ে অবলা পশুদের বিরুদ্ধে নৃশসং আচরণের একের পর এক ঘটনা সামনে আসছে। কখনও হাসপাতাল চত্বরে কুকুর ছানাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। কখনও আবার পাড়ায় বিষ মাখানো ভাত খাইয়ে মেরে ফেলা হয়েছে কুকুর ছানাগুলিকে। কেরলে তো বারুদ ঠাসা ফল খাইয়ে হাতিকে হত্যা করা হয়েছে। এরপরই হিমাচলে গরুর চোয়াল উড়ে গেছে বারুদ ঠাসা ময়দা খেয়ে। তামিলনাড়ুতে শিয়ালের উপর নৃশংস অত্যাচার করা হয়েছে। এবার ফের কেরলে অবলা কুকুরের উপর অত্যাচারের ঘটনা সামনে এল।

[আরও পড়ুন : আলোচনার সুফল! লাদাখ সীমান্তে আর উড়ছে না চিনা যুদ্ধবিমান, সরছে আরও সেনা]

জানা গিয়েছে, থ্রিসূর জেলার আল্লুর এলাকা থেকে কুকুরটিকে উদ্ধার করে একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। গত দুসপ্তাহ ধরে কুকুরটি মুখ আটকানো রয়েছে। ফলে সে খেতে পায়নি। আর তার জেরে দুর্বল হয়ে পড়েছে কুকুরটি। বৃহস্পতিবার তাকে উদ্ধার করে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে। তবে এই ঘটনা কে বা কারা জড়িত, তার খোঁজ শুরু হয়েছে।

[আরও পড়ুন : লকডাউনের জেরে অর্থসংকটে ভারত সরকার! বিপুল ক্ষতির হিসাব দিলেন গড়করি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement