BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মেঘালয়ে পুলিশের গুলিতে মৃত মোস্ট ওয়ান্টেড গারো জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 24, 2018 5:31 pm|    Updated: September 16, 2019 3:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেঘালয়ে সেনা জঙ্গি গুলির লড়াইতে নিহত মোস্ট ওয়ান্টেড গারো জঙ্গি সোহন ডি শিরা। গারো ন্যাশনাল লিবারেশন আর্মির (জিএনএলএ) স্বঘোষিত নেতা শিরাকে অনেক দিন ধরেই খুঁজছিল পুলিশ। রাজধানী শিলং থেকে ৩২০ কিলোমিটার দূরের গারো পাহাড়েই সেনার সঙ্গে গুলি বিনিময় চলে শিরার বাহিনীর। এই লড়াইতেই মৃত্যু হয়েছে এই গারো জঙ্গি। শিলংয়ের গারো পাহাড় লাগোয়া এলাকার ত্রাস শিরার মৃত্যুতে শিলংয়ে শান্তি ফিরবে বলে আশা সাধারণ বাসিন্দাদের। এনসিপি নেতার মৃত্যুর এক সপ্তাহের মধ্যেই শিরার নিহত হওয়ার ঘটনায় হাঁফ ছেড়ে বেঁচেছে মেঘালয়ের পুলিশ।

[পিএনবি-র ছায়া এবার ওরিয়েন্টাল ব্যাংক অফ কমার্সে, ফাঁস ৪০০ কোটির দুর্নীতি]

চলতি মাসের ২৭ তারিখেই সাধারণ নির্বাচন হচ্ছে মেঘালয়ে। ঠিক তার আগেই শিরার মতো মোস্ট ওয়ান্টেড জঙ্গির মৃত্যুতে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করছে অনেকে। নির্বাচনী প্রচারে গিয়ে গত রবিবারই গারো পাহাড় সংলগ্ন এলাকায় শক্তিশালী আইইডি বিস্ফোরণের মুখে পড়েন এনসিপির প্রার্থী জোনাথন সাংমা। নির্বাচনী সভা সেরে ফিরছিলেন তিনি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এই হামলায় সাংমা-সহ চারজনের মৃত্যু হয়েছে। মৃতদের তালিকায় রয়েছেন সাংমার আপ্ত সহায়ক ও দুজন দলীয় কর্মী। নির্বাচনী সভা সেরে ফেরার সময় তাঁদের কনভয় লক্ষ্য করেই বিস্ফোরণটি ঘটানো হয়েছিল। ঘটনাস্থল গারো পাহাড়ের পূর্বাংশ।

মূলত বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকাতে জিএনএলএ দৌরাত্ম্য বরাবরের। আগামী নির্বাচনে সীমান্ত লাগোয়া বাসিন্দারা যাতে কোনওভাবে অংশ না নিতে পারে, সেটাই লক্ষ্য জিএনএলএ। সেজন্যই গত রবিবার নির্বাচনী প্রার্থীর কনভয় লক্ষ্য করে বিস্ফোরণটি ঘটানো হয়।

[ভারতীয় সংবাদমাধ্যমের প্রশংসায় পঞ্চমুখ জুনিয়র ট্রাম্প]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement