Advertisement
Advertisement
Drone

উদ্বেগ উসকে ফের জম্মু সীমান্তে হানা পাকিস্তানি ড্রোনের

সীমান্তরক্ষীদের নজর এড়িয়ে বেশি দূর এগোতে পারেনি উড়ন্ত যানটি।

Drone activity was observed at International Border in Jammu | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Monishankar Choudhury
  • Posted:July 2, 2021 9:36 am
  • Updated:July 2, 2021 9:38 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জম্মু সীমান্তে হানা দিল পাকিস্তানি ড্রোন। তবে সীমান্তরক্ষীদের নজর এড়িয়ে বেশি দূর এগোতে পারেনি উড়ন্ত যানটি। জওয়ানরা গুলি চালাতেই পাকিস্তানে (Pakistan) পালিয়ে যায় সেটি।

[আরও পড়ুন: বাজারে সহজেই মিলছে Drone, নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সেনাপ্রধান]

ভারতের সীমান্তরক্ষী  বাহিনী বিএসএফ-কে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জম্মুর আরনিয়া সেক্টরে আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে উড়ে আসে একটি ড্রোন। ভোর ৪.২৫ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। তবে সীমান্তে কড়া নজরদারি চালাচ্ছিলেন জওয়ানরা। তাই ড্রোনটি নজরে আসতেই গুলি চালাতে শুরু করেন তাঁরা। পরিস্থিতি বেগতিক দেখে মুহূর্তের মধ্যে পাকিস্তানের দিকে পালিয়ে যায় উড়ন্ত যানটি। বিএসএফ মনে করছে, সীমান্তে ভারতীয় সেনার গতিবিধির উপর নজর রাখতেই ড্রোনটিকে পাঠানো হয়েছিল। তবে নিজের উদ্দেশ্য সাধন করতে পারেনি যানটি। এই ঘটনায় ফের উদ্বেগ ছড়িয়েছে নিরাপত্তা মহলে। ভবিষ্যতে সীমান্তের অন্যদিক থেকে ড্রোনের আনাগোনা আরও বাড়বে বলেই মনে করছেন প্রতিরক্ষা বিশ্লেষকরা। নজরদারি থেকে শুরু করে হামলা চালানোর কাজে উড়ন্ত যানগুলিকে ব্যবহার করা হবে।

উল্লেখ্য, দেশের নিরাপত্তার বিরুদ্ধে বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে ড্রোন (Drone)। বাজারে অল্প টাকার বিনিময়ে সহজেই মিলছে ড্রোন। যার জেরে দেশের নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়ছে। বৃহস্পতিবার সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ভারতীয় সেনাপ্রধান এম এম নারাভানে (Army chief General MM Naravane)। গত শনিবার জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে হামলার জন্য প্রথমবারের মতো ড্রোন ব্যবহার করে জঙ্গিরা। তারপর থেকে জম্মুর সেনঘাঁটিগুলির কাছে অন্তত ১০ বার ড্রোনের আনাগোনা দেখা গিয়েছে।

[আরও পড়ুন: ‘মোদি থাকলেই সম্ভব’, ৮ মাসে রান্নার গ্যাসের দাম ২৫০ টাকা বাড়ায় খোঁচা চিদাম্বরমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ