BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দুঃসাহস দেখাচ্ছে পাকিস্তান! ভারতের আকাশে আবারও দেখা মিলল পাক ড্রোনের

Published by: Biswadip Dey |    Posted: November 29, 2020 10:15 am|    Updated: November 29, 2020 10:15 am

An Images

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu & Kashmir) আন্তর্জাতিক সীমান্তরেখার কাছে আবারও দেখা মিলল পাক ড্রোনের। শনিবার রাতে ড্রোনটি (Drone) দেখা গিয়েছিল কেন্দ্রশাসিত অঞ্চলের আরএস পুরা সেক্টরে। বিএসএফ (BSF) জওয়ানরা গুলি চালাতে শুরু করলে সেটি আবার পাকিস্তানে (Pakistan) পালিয়ে যায় বলে জানিয়েছে বিএসএফ কর্তৃপক্ষ। এই প্রথম নয়, গত ছ’মাস ধরেই পাক ড্রোনের আনাগোনা বহু মাত্রায় বেড়েছে।

বিএসএফের তরফে জানানো হয়েছে, রাতের অন্ধকার আকাশে ড্রোনটির গতিবিধি নজরে আসে জওয়ানদের। এরপরই তারা গুলি চালাতে শুরু করেন। তখনই ড্রোনটি সীমান্ত পেরিয়ে ফিরে যায় পাকিস্তানে। গত সপ্তাহেই পুঞ্চ সেক্টরে দেখা মিলেছিল পাক ড্রোনের। শনি ও রবিবার মিলিয়ে সীমান্তরেখার কাছে তিনটি পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গিয়েছিল বলে দাবি। মূলত অস্ত্রশস্ত্র ও মাদক দ্রব্য ছড়াতেই সীমান্তরেখা পেরিয়ে এই ড্রোনগুলিকে ভারতের অংশে পাঠায় পাকিস্তান। প্রসঙ্গত, গত মাসেই ভারতীয় সেনা জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে পাক সেনার একটি কোয়াড্রাকপ্টারকে গুলি করে নামিয়েছিল।

[আরও পড়ুন: মাওবাদীদের অস্ত্র জোগান দেওয়ার অভিযোগ, সুকমায় ধৃত ২ পুলিশকর্মী]

এদিকে ৩৭০ ধারা রদের পর প্রথমবার জম্মু-কাশ্মীরে ভোট ছিল শনিবার। সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে সতর্ক করে জানিয়েছিলেন, জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনকে ভেস্তে দিতে বেপরোয়াভাবে ভারতীয় সীমান্তে প্রবেশ করতে চাইছে পাক জঙ্গিরা। গত কয়েক দিন ধরে ভারতীয় সেনার প্রতিরোধে আরও মরিয়া হয়ে উঠেছে জেহাদিরা। পশ্চিম অঞ্চলীয় নিয়ন্ত্রণরেখা বরাবর তৈরি হয়েছে অসংখ্য লঞ্চপ্যাড। 

গত ১৯ নভেম্বর জম্মুর নাগরোটায় চার জঙ্গিকে খতম করে ভারতীয় সেনা। তাদের সঙ্গে পাক যোগ স্পষ্ট হয়ে যায় অচিরেই। পাকিস্তান হাই কমিশনের শীর্ষ কর্তাকে ডেকে কড়া বার্তা দেয় বিদেশ মন্ত্রক। তবুও যে শিক্ষা হয়নি পাকিস্তানের, তা এরপরও বারবার সীমান্তে অশান্তি ছড়ানোর চেষ্টা থেকে প্রমাণিত।

[আরও পড়ুন: কৃষক আন্দোলনের চাপে সুর নরম! চাষিরা চাইলেই বৈঠকে রাজি মোদি সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement