৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আয়কর রিটার্নে অপরাধের পর্দাফাঁস, গ্রেপ্তার মাদক চোরাকারবারি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 30, 2018 3:11 pm|    Updated: January 30, 2018 3:22 pm

Drug peddler files IT return, lands in jail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নির্মাণ শ্রমিক পরিচয়ের আড়ালে দিব্যি চলছিল মাদকের চোরা কারবার। কিন্তু, আয়কর জমা দিতে গিয়ে অপরাধের পর্দাফাঁস হয়ে গেল। ধরা পড়ে গেল কর্নাটকের বাসিন্দা রচাপ্পা রঙ্গা। তার কাছ থেকে ২৬ কেজি গাঁজা ও নগদ ৫ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্তের এক শাগরেদকেও গ্রেপ্তার করা হয়েছে।

[রাজধানীতে লজ্জা, আট মাসের দুধের শিশুকে ধর্ষণ করল দাদা!]

জানা গিয়েছে, বেঙ্গালুরুর কনকপুরা রোডে থাকে বছর চৌত্রিশের রচাপ্পা রঙ্গা। বেশিদূর পড়াশোনা করেনি সে। কোনওমতে ম্যাট্রিক পাস করেছে। কয়েক মাস আগে নিয়ম মেনে আয়কর রিটার্ন জমা দেয় রঙ্গা। আয়কর দপ্তরকে ওই ব্যক্তি জানায়, ২০১৭-১৭ আর্থিক বর্ষে ৪০ লক্ষ টাকা উপার্জন করেছে সে! তবে এই বিপুল পরিমাণ আয়ের উৎস কী?  তা অবশ্য জানানো হয়নি। আয়কর দপ্তরের আধিকারিকদের সন্দেহ হয়। রঙ্গাকে ডেকে পাঠান তাঁরা। বিষয়টি জানানো হয় পুলিশকেও। কিন্তু, প্রাথমিকভাবে বেআইনি পথে রোজগারের প্রমাণ না মিললেও, পুলিশের নজরে পড়ে যায় ওই ব্যক্তি।

[প্রেমিকার সঙ্গে ভিডিও কলিংয়ের সময় গুলি, আত্মঘাতী যুবক]

তদন্তে পুলিশ জানতে পারে, ২০১৩ সালের আগে পর্যন্ত নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করত রঙ্গা। এরপরই মাদকের চোরা কারবারের সঙ্গে জড়িয়ে পড়ে সে। যুবকদের মাধ্যমে কর্নাটকের বিভিন্ন প্রান্তে গাঁজা বিক্রি করতে শুরু করে রঙ্গা। এভাবেই কোটি কোটি টাকা রোজগার করেছে ওই ব্যক্তি। তদন্তকারীরা জানিয়েছেন, বেঙ্গালুরু শহরের কনকপুরা রোডে যে বিশাল বাড়িতে থাকে রঙ্গা, সেই বাড়িটির মাসিক ভাড়া ৪০ হাজার টাকা! বিলাসবহুল গাড়ি তো আছেই, গ্রামের দিকে বিপুল পরিমাণ সম্পত্তিও কিনেছে মাদক চোরকারবারে অভিযুক্ত ওই ব্যক্তি। এদিকে তার রোজগার নিয়ে আয়কর দপ্তরের আধিকারিকদের সন্দেহ হয়েছে, তা টের পেয়েছিল রচাপ্পা রঙ্গা। তাই আইনজীবীর পরামর্শেই নিজেকে সরকারি সংস্থার ক্লাস ওয়ান এজেন্ট হিসেবে পরিচয় দিয়েছিল সে। কিন্তু, তাতেও শেষরক্ষা হল না।

[‘লিপস্টিক-জিনস পরা মেয়েরাই নির্ভয়ার মতো ধর্ষিতা হয়’]

দিন কয়েক আগে গোপন সূত্রে খবর পেয়ে বেঙ্গালুরুর একটি হোটেল থেকে রচাপ্পা রঙ্গা ও তার এক শাগরেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে অপর এক অভিযুক্ত অবশ্য পালিয়ে গিয়েছে। ধৃতদের কাছ থেকে ২৬ কেজি গাঁজা ও নগদ ৫ লক্ষা টাকা পাওয়া গিয়েছে।

[নয়া ২১ কামানের তোপধ্বনিতে এবার থেকে রাষ্ট্রপতিকে অভিবাদন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে