BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সহপাঠীদের হাতে গণধর্ষণের শিকার দিল্লি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া, ধৃত ৪

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2017 8:53 am|    Updated: February 26, 2017 8:53 am

DU Student Gang Raped By College Friends, 4 held

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজধানীর বুকে লুন্ঠিত নারীর সম্মান। দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়াকে নৃশংসভাবে গণধর্ষণ করে রাস্তায় ফেলে দেওয়া হল। ন্যক্কারজনক এই ঘটনায় ফের প্রশ্নের মুখে দিল্লিতে মহিলাদের নিরাপত্তা। এই ঘটনায় পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। তবে এখনও একজন পলাতক। অভিযুক্তদের মধ্যে দু’জন নির্যাতিতারই সহপাঠী। পার্টি করার নাম করে ডেকে নিয়ে গিয়ে এমন নির্যাতনের জেরে বিধ্বস্ত হয়ে গিয়েছেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওই ইতিহাসের পড়ুয়া। এই ঘটনাটি ফেব্রুয়ারি মাসের তিন তারিখের হলেও আতঙ্কের জেরে কাউকেই ঘটনার কথা বলতে পারেননি ওই বছর ২০-র তরুণী। বহুদিন ক্লাসেও যেতে পারেননি তিনি। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ঘটনার কথা জানান ওই নির্যাতিতা। এরপর ১৮ তারিখ দক্ষিণ পূর্ব দিল্লির লাজপত নজর থানায় এফআইআর দায়ের করেন তিনি। পুলিশ জানিয়েছে, গৌরব, সানি, রোহতশ এবং মূল অভিযুক্ত বান্টিকে গণধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। আরও এক অভিযুক্ত শচীন পলাতক। তার খোঁজ চালাচ্ছে পুলিশ।

(পুলিশের জালে আমেরিকান সেন্টার হামলার চক্রী)

কী হয়েছিল সেদিন? নির্যাতিতার বয়ান অনুযায়ী, তাঁর দুই সহপাঠী গৌরব এবং সানি তিন তারিখ কলেজ ফাংশনের পর একটি পার্টিতে তাঁকে নিয়ে যাওয়ার জন্য জোরাজুরি করতে থাকে। প্রথমে যেতে রাজি না হলেও পরে তাদের সঙ্গে মোটরসাইকেলে করে ফরিদাবাদে যান ওই নির্যাতিতা। দুই সহপাঠী তাঁকে বলে, সেখানে আরও দুই তরুণী থাকবে। এই আশ্বাসে তাদের সঙ্গে যেতে রাজি হন তিনি। এরপর ফরিদাবাদে রোহতশের বাড়িতে ওই তরুণীকে নিয়ে যাওয়ার পর সেখানে তাঁকে গণধর্ষণ করা হয়। ধর্ষণের পর কাউকে ঘটনার কথা না বলার জন্য তাঁকে হুমকিও দেয় অভিযুক্তরা।

(এবিভিপির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ কার্গিল শহিদের কন্যার)

এরপর বিনোদ নামে এক যুবক গাড়িতে করে নির্যাতিতাকে দিল্লিতে পৌঁছে দেয়। অভিযোগ, ফাঁকা রাস্তা দেখে গাড়ি দাঁড় করিয়ে সেও ওই তরুণীকে ধর্ষণ করে। এরপর দিল্লিতে এসে তাঁকে রাস্তায় ফেলে দেয় ওই যুবক। রাজধানীর বুকে এমন নৃশংস ঘটনায় সর্বত্র নিন্দার ঝড় উঠেছে। বারবার দিল্লিতে মহিলাদের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ছে। পরিস্থিতি যে কতটা খারাপ দিকে গিয়েছে এই ঘটনা তারই উদাহরণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement