১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ রাজ্যে নির্বাচনের জন্যই পেট্রল-ডিজেলের দাম কমাচ্ছে কেন্দ্র, ফের সুর চড়ালেন রাহুল

Published by: Abhisek Rakshit |    Posted: March 28, 2021 6:39 pm|    Updated: March 28, 2021 6:39 pm

Due to elections, Centre made petrol-diesel cheaper by 17/18 paise: Rahul Gandhi | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক বাজারে তেলের দাম কম থাকলেও, ভারতে (India) পেট্রল-ডিজেলের দাম আকাশছোঁয়া। প্রায় প্রত্যেকদিনই দাম বাড়ছে। নাভিশ্বাস উঠে গিয়েছে সাধারণ মানুষের তবে সম্প্রতি ১৭/১৮ পয়সা দাম কমেছে পেট্রল-ডিজেলের। আর এই নিয়েই এবার মোদি সরকারকে তীব্র কটাক্ষ ওয়ানাড়ের সাংসদ তথা কংগ্রেসের (Congress) প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর কথায়, পাঁচ রাজ্যে ভোটের কারণেই পেট্রল-ডিজেলের দাম কমিয়েছে কেন্দ্র। পাশাপাশি কেন্দ্রের উদ্দেশ্য রাহুলের প্রশ্ন, এই টাকা বাঁচিয়ে আপনারা কী করবেন?

পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ এবং অসমে এক দফা নির্বাচন সম্পন্নও হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে সম্প্রতি ১৭-২০ পয়সা দাম কমিয়েছে কেন্দ্র। সেই নিয়েই রাহুলের টুইট, “নির্বাচনের কারণে, কেন্দ্র সরকার এখন পেট্রল-ডিজেলের দাম প্রতি লিটার ১৭/১৮ পয়সা করে কমাচ্ছে। এই টাকা বাঁচিয়ে আপনারা আর কী করবেন?” তাঁর এই টুইটে নেটিজেনদের অনেকেই সমর্থন জানিয়ে মন্তব্য করেছেন। তবে কেউ কেউ আবার পালটা কটাক্ষও করেছেন রাহুলকে।

 

[আরও পড়ুন: গুজরাটে অমিত শাহ-শরদ পওয়ার সাক্ষাৎ! ফের মহাসংকটে মহারাষ্ট্রের জোট সরকার?]

এর আগে দেশজুড়ে সাধারণ মানুষের আর্থিক অবস্থা আরও খারাপ হওয়ার জন্য এবং বেকারত্বের সংখ্যা বাড়ার জন্য কেন্দ্রের অর্থনীতিকেই দায়ী করেছিলেন। এদিকে, এদিনই তামিলনাড়ুতে প্রচারে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেই ছবিও টুইট করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

 

[আরও পড়ুন: সাপের বিষের মূল্য কোটি টাকা! পাচার করতে গিয়ে ভুবনেশ্বরে গ্রেপ্তার মহিলা-সহ ৬]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে